গত দেড় মাসের মধ্যে ২৪ ঘন্টায় করোনায় সর্বোচ্চ মৃত্যু

fec-image

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মারা গেছেন ৬৭ জন; যা দেড় মাসের মধ্যে সর্বোচ্চ। এর আগে গত ২ মে ৬৯ জন মৃত্যুর খবর দিয়েছিলো অধিদফতর। এ ছাড়া গত একদিনে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৫৭ জন।

স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে শনিবার (১৯ জুন) এসব তথ্য জানানো হয়। এ নিয়ে এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ১৩ হাজার ৪৬৬ জনের এবং মোট শনাক্ত হয়েছেন ৮ লাখ ৪৮ হাজার ২৭ জন। আর ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৭২৫ জন এবং এখন পর্যন্ত সুস্থ ৭ লাখ ৮০ হাজার ১৪৬ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৬ হাজার ৯৪৭টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ৬৯৪টি। এখন পর্যন্ত ৬৩ লাখ ৫ হাজার ৫০৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ১৮ দশমিক ০২ শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক ৪৫ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৯২ শতাংশ এবং মারা গেছে ১ দশমিক ৫৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ৩৪ জন পুরুষ এবং নারী ৩৩ জন। এখন পর্যন্ত পুরুষ ৯ হাজার ৬৫৭ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন ৩ হাজার ৮০৯ জন। বয়স বিশ্লেষণে দেখা যায় যায়, ৬০ ঊর্ধ্ব ২৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১২ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৩ জন মারা গেছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে মারা গেছেন ১৪ জন, চট্টগ্রামে ১১ জন, রাজশাহীতে ৮ জন, খুলনায় ২৪ জন, সিলেটে ১ জন, ময়মনসিংহে ১ জন এবং রংপুরে ৮ জন মারা গেছেন। ২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৫৭ জন, বেসরকারি হাসপাতালে মারা গেছেন ৭ জন এবং ৩ জন বাসায় মৃত্যুবরণ করেছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, মৃত্যু
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen − three =

আরও পড়ুন