নওমুসলিম ওমর ফারুককে হত্যার প্রতিবাদে লামা-আলীকদমে মানববন্ধন-মিছিল

fec-image

বান্দরবানের রোয়াংছড়িতে ত্রিপুরা থেকে ধর্মান্তরিত হওয়ায় নওমুসলিম মো. ওমর ফারুককে গুলি করে হত্যার প্রতিবাদে লামা এবং আলীকদম দুই উপজেলায় মানববন্ধন-মিছিল করেছে বিভিন্ন সংগঠন।

মঙ্গলবার (২২ জুন) সকালে লামায় এবং বিকালে আলীকদম উপজেলায় মুসলিম কল্যাণ সংস্থা ও পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের ব্যানারে এই প্রতিবাদ কর্মসূচি পালিত হয়। কর্মসূচিতে বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা ছাড়াও বিভিন্ন শ্রেণিপেশার শতশত লোকজন অংশ নেয়।

এতে বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ বান্দরবান জেলা সভাপতি কাজী মুজিবুর রহমান, সাধারণ সম্পাদক মো. নাছির উদ্দিন, সহ-সভাপতি মো. রুহুল আমিন প্রমুখ।

কর্মসূচিতে জেলা সভাপতি কাজী মুজিবুর রহমান বলেন, রোয়াংছড়িতে পাহাড়ের সশস্ত্র সংগঠন জেএসএস ক্যাডাররা সন্ত্রাসীরা ইসলাম ধর্মগ্রহণ এবং মসজিদ নির্মাণ করায় নওমুসলিম মো. ওমর ফারুক ত্রিপুরা’কে গুলি করে হত্যা করেছে। হত্যার পর লাশের চারপাশে মহড়া দেন সশস্ত্র সন্ত্রাসীদের একটি গ্রুপ। পাহাড়ে আধিপাত্য প্রতিষ্ঠা এবং সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির জন্য ষড়যন্ত্রমূলক পরিকল্পিতভাবে এই হত্যাকাণ্ড ঘটানো হয়েছে। হত্যাকারীদের খোজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানাচ্ছি।

এ সময় উপজাতীয় মুসলিম কল্যান সংস্থার নেতারা সাংবাদিক সম্মেলনে প্রদত্ত বক্তব্যে ৬ দফা দাবী পেশ করেন। এর মধ্যে রয়েছে ১. পাহাড়ি সংগঠনসমুহ নিষিদ্ধ ঘোষণা করা, ২. হত্যাকান্ডের বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করা, ৩. নিহতের পরিবারকে ক্ষতিপূরণ প্রদান, ৪. দুর্গম এলাকায় সেনা, বিজিবি ও পুলিশ ক্যাম্প স্থাপন করা, ৫. নও-মুসলিমদের নিরাপত্তা প্রদান ও সরকারি পৃষ্ঠপোষকতা প্রদান ও ৬. নও-মুসলিম ওমর ফারুক হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার করা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আলীকদম, ওমর ফারুক, নওমুসলিম
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন