নওমুসলিম ওমর ফারুকের খুনীদের গ্রেফতারের দাবীতে বান্দরবানে সাংবাদিক সম্মেলন

fec-image

বান্দরবানের রোয়াংছড়িতে নওমুসলিম মসজিদের ইমাম ওমর ফারুককে হত্যার অর্ধমাস পেরিয়ে গেলেও আসামি গ্রেফতার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ। শুক্রবার (২জুলাই) সকালে সংগঠনের কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে এই ঘটনার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চাওয়া হয়।

লিখিত বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সভাপতি ও সাবেক জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক কাজী মজিবুর রহমান বলেন, ওমর ফারুক হত্যার অর্ধমাস পেরিয়ে গেলেও এখনো পর্যন্ত হত্যাকাণ্ডে জড়িত খুনি গ্রেফতার হয়নি। সন্ত্রাসীদের শিকড় অনেক গভীর, হত্যাকারীদের এবং এই হত্যাকাণ্ডের সাথে জড়িত জেএসএস (সন্তু) লারমার সন্ত্রাসীরা ঘুরে বেড়াচ্ছে। এই অবস্থায় ওমর ফারুক হত্যাসহ পার্বত্য এলাকায় সকল সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধে যৌথ অভিযানের দাবি জানানো হয়।

লিখিত বক্তব্যে তিনি আরও বলেন, তিন পার্বত্য জেলায় উপজাতীয় পরিবারকে ধর্মান্তরিত করে খ্রিষ্টান বানানো হচ্ছে। এই কর্মতৎপরতা দিন দিন বাড়ছে পাহাড়ে। পাহাড়ি যেসব জনগোষ্ঠীর লোকসংখ্যা তুলনামূলকভাবে কম, তাদের প্রায় শতভাগ খ্রিষ্টান হয়ে গেছে। শহীদ ওমর ফারুকের পরিবারকে সেনাবাহিনী ও পুলিশের প্রতিনিয়ত নিরাপত্তা এবং জেলা প্রশাসন কর্তৃক ওই পরিবারকে অস্থায়ীভাবে বসবাসের ব্যবস্থা করায় সংশ্লিষ্টদের ধন্যবাদও জানান তিনি।

এসময় পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সহ সভাপতি ক্যাপ্টেন (অবঃ) তারু মিয়া, সাধারণ সম্পাদক নাছির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মো. নুরুল আফসার, ছাত্রনেতা মোহাম্মদ মিজান, এরশাদ চৌধুরী, শাহ জালালসহ জেলা, উপজেলা ও পৌর শাখার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one + fifteen =

আরও পড়ুন