নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের সাথে রামু প্রেসক্লাব নেতৃবৃন্দের সাক্ষাৎ

fec-image

কক্সবাজারের রামু উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভূট্টো ও মহিলা ভাইস চেয়ারম্যান মুসরাত জাহান মুন্নীর সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন রামু প্রেস ক্লাব নেতৃবৃন্দ।

বৃহস্পতিবার (২৭ জুন) সকাল ১১টায় রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান কার্যালয়ে এ সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

সাক্ষাৎকালে রামু প্রেসক্লাবের সভাপতি নীতিশ বড়ুয়া ও সাধারণ সম্পাদক সোয়েব সাঈদের নেতৃত্বে ক্লাবের সদস্যবৃন্দ নবনির্বাচিত চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভূট্টো ও মহিলা ভাইস চেয়ারম্যান মুসরাত জাহান মুন্নীকে ফুলেল শুভেচ্ছা জানান।

সৌজন্য সাক্ষাৎকালে নব নির্বাচিত চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভূট্টো বলেন, সাংবাদিকদের লেখনীর মাধ্যমে সমাজের নানা সমস্যা, সম্ভাবনা ও অসংগতি দৃশ্যমান হয়ে ফুটে উঠে। একটি এলাকার উন্নয়ন-অগ্রগতিতে সাংবাদিকরা সবচেয়ে বেশী ভূমিকা রাখতে পারে। এজন্য দেশ ও জনকল্যাণে বস্তুনিষ্ঠু সাংবাদিকতা অপরিহার্য। তিনি বিগত ২৯ মে অনুষ্ঠিত নির্বাচনে তাকে বিপুলভোটে বিজয়ী করায় রামুবাসীকে ধন্যবাদ জানিয়ে বলেন- যতদিন দায়িত্ব থাকবেন, রামু উপজেলার সর্বস্তুরের মানুষের কল্যাণে সততার সাথে কাজ করে যাবেন। উপজেলা পরিষদের কর্মকান্ড ও সকল বরাদ্ধ স্বচ্ছতার সাথে সম্পন্ন করা হবে। তিনি রামু প্রেস ক্লাবের উন্নয়নে সকল প্রকার সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

নবনির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান মুসরাত জাহান মুন্নী বলেন, গণমানুষের রায় নিয়ে নির্বাচিত হয়েছেন। এখন সময় মানুষের জন্য কাজ করার। অতীতেও দায়িত্ব পালনকালে সাংবাদিকদের সহযোগিতা পেয়েছিলেন। এবারও তিনি সাংবাদিকদের সহযোগিতা কামনা করেছেন। সাংবাদিকরা উপজেলার পরিষদের একটি অঙ্গ হিসেবে উল্লেখ করে তিনিও রামু প্রেসক্লাবের উন্নয়নে পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেন।

সৌজন্য সাক্ষাৎকালে আরও উপস্থিত ছিলেন, রামু প্রেসক্লাবের উপদেষ্টা ও সাবেক সভাপতি ছড়াকার দর্পণ বড়ুয়া, সাবেক সভাপতি খালেদ শহীদ, রামু প্রেসক্লাবের সভাপতি নীতিশ বড়ুয়া, সাধারণ সম্পাদক সোয়েব সাঈদ, সহ-সভাপতি এম আবদুল্লাহ আল মামুন ও খালেদ হোসেন টাপু, যুগ্ম-সাধারণ সম্পাদক আল মাহমুদ ভূট্টো, সাংগঠনিক সম্পাদক আবুল কাসেম, অর্থ সম্পাদক ওবাইদুল হক নোমান, সহ-দপ্তর সম্পাদক শওকত ইসলাম, প্রচার সম্পাদক হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর, সহ-প্রচার সম্পাদক আবুল কাশেম সাগর, কার্যকরী সদস্য জহির উদ্দিন খন্দকার, মুহাম্মদ আবু বকর ছিদ্দিক, কফিল উদ্দিন, সদস্য আহমদ ছৈয়দ ফরমান, সুজন চক্রবর্তী, সহযোগী সদস্য প্রকাশ সিকদার ও মিজানুল হক।

এরআগে সকাল ১০ টায় রামু পাবলিক লাইব্রেরি মিলনায়তনে রামু প্রেসক্লাবের মাসিক সভা অনুষ্ঠিত হয়। রামু প্রেসক্লাব সভাপতি নীতিশ বড়ুয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সোয়েব সাঈদের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, রামু প্রেস ক্লাবের উপদেষ্টা ও সাবেক সভাপতি ছড়াকার দর্পণ বড়ুয়া। সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন রামু প্রেস ক্লাবের প্রচার সম্পাদক হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর।

সভায় সাম্প্রতিক সময়ে বিজিবির সাথে চোরাচালন চক্রের মধ্যে গোলাগুলিতে হতাহতের ঘটনায় সাংবাদিক হাফিজুল ইসলাম চৌধুরী ও মোহাম্মদ সরওয়ার জাহানকে ষড়যন্ত্রমূলক মামলায় জড়িয়ে হয়রানির ঘটনায় তীব্র নিন্দা জানানো হয়। এসময় সাংবাদিক নেতবৃন্দ অবিলম্বে এ মিথ্যা মামলা থেকে দুই সাংবাদিককে অব্যাহতিসহ মামলা প্রত্যাহারের জোর দাবি জানান। অন্যথায় রামুর সাংবাদিকরা বৃহত্তর কর্মসূচি ঘোষণা করবে।

সভায় রামু প্রেসক্লাবের সদস্য হুমায়ন করিব ও এমএইচ আরমানের সুস্থতা কামনা এবং মিথ্যা মামলায় কবল থেকে সাংবাদিক হাফিজুল ইসলাম চৌধুরী ও মোহাম্মদ সরওয়ার জাহানের নিষ্কৃতি পাওয়ার জন্য মহান আল্লাহ পাকের দরবারে দোয়া কামনা করে মোনাজাত পরিচালনা করেন- হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর।

এছাড়াও সভায় রামু প্রেসক্লাবের কার্যক্রম আরও গতিশীল করার লক্ষ্যে উপস্থিত সদস্যদের মতামতের ভিত্তিতে বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় রামু প্রেসক্লাবের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন