parbattanews

নবম বাংলাদেশ গেমসে পাহাড়ি প্রতিযোগীদের জয়জয়কার

নবম বাংলাদেশ গেমস ২০২০-এ পাহাড়ি প্রতিযোগীদের এবার জয়জয়কার। চলমান বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস-এ পাহাড়ের পাহাড়ি খেলোয়ারেরা অসাধারণ কৃতিত্বের স্বাক্ষর রেখে চলেছেন। প্রতিটি ইভেন্টে ও ক্যাটাগরিতে জানান দিচ্ছেন নিজেদের প্রতিভার।

গত বৃহস্পতিবার (১ এপ্রিল) থেকে শুরু হওয়া দেশব্যাপী অনুষ্ঠিত এসব ইভেন্টে ইতিমধ্যে অনেকেই অর্জন করেছেন চ্যাম্পিয়নশিপের মুকুট আর কেড়ে নিয়েছেন গোল্ড মেডেল। আজও বক্সিং-এ দ্বিতীয়বারের মত দেশসেরা চ্যাম্পিয়ন হয়ে স্বর্ণ জিতেছেন রাঙ্গামাটির কৃতি সন্তান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সুর কৃষ্ণ চাকমা। আজ ঢাকার মোহাম্মদ আলী স্টেডিয়ামে এই ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তুরিং দেওয়ান নেভি শুটিং ক্লাবের হয়ে স্বর্ণপদক জিতেছেন। শুটিংয়ে নারীদের ১০ মিটার এয়ার পিস্তল জুনিয়র বিভাগে তিনি এই পদক লাভ করেন। ঢাকার গুলশানে অনুষ্ঠিত আয়োজনে ৫৪৮ স্কোর করে গত ৪ এপ্রিল তুরিং এই পদক লাভ করেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী নারায়নগঞ্জ রাইফেল ক্লাবের মেহজাবীনকে (স্কোর ৫৪১) হারিয়ে এই পদক লাভ করেন তুরিং।

গত মঙ্গলবার (৬ এপ্রিল) বান্দরবানের জেলা জিমন্যাশিয়ামে কারাতে ইভেন্টের  নারীদের একক কাতায় বান্দরবান জেলা ক্রীড়া সংস্থার নু মে মারমা স্বর্ণ লাভ করেন। ২০১৯ এসএ গেমসে স্বর্ণজয়ী বাংলাদেশ আনসারের হুমায়রা আক্তার অন্তরকে হারিয়ে নু মে মারমা’র এই অর্জন ছিল আলোচিত। উক্ত ইভেন্টে কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার এলিক মারমাও ব্রোঞ্জ পদক পেয়েছেন। এছাড়া সুইপ্রু মারমা ৪৮ কেজি জুডো ইভেন্টে লাভ করেছেন স্বর্ণপদক।
এছাড়া খো খো ইভেন্টে স্বর্ণ লাভ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরেক শিক্ষার্থী ভানরাম বম এবং একই ইভেন্টে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে লালরিনখুয়াম বমও জিতেছেন স্বর্ণপদক। এছাড়া মিল্টন বম নামে আরেক খেলোয়ার জিতেছেন রূপা।

গত ৭ এপ্রিল বাংলাদেশ আনসারের মাইনু মারমা তায়কোয়ান্দোতে স্বর্ণপদক জিতেছেন । অনূর্ধ্ব-৫৭ কেজি ওজন শ্রেণিতে এই পদক জেতেন তিনি। তিনি চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার জান্নাতুল তামান্নাকে ২৫-২ স্কোরে হারিয়ে স্বর্ণ জিতেছেন।

বাংলাদেশ আনসারের ফুলপতি চাকমা ভারোত্তোলনে নারীদের ৫৫ কেজি ওজন বিভাগে  ক্লিন এন্ড জার্কে ৮৪ কেজি ও স্ন্যাচে ৬৭ কেজি মিলিয়ে ১৫১ কেজি তুলে স্বর্নপদক লাভ করেন। নবম বাংলাদেশ গেমসে পাহাড়ি খেলোয়ারদের এই সাফল্যে অনেকেই অভিনন্দন জানাচ্ছেন এবং শুভকানায় ভাসাচ্ছেন শুভাকাঙ্খীরা।

Exit mobile version