parbattanews

নভেম্বরে শুরু হচ্ছে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম

Rangamati scenc pic01

স্টাফ রিপোর্টার:
আগামী নভেম্বর মাসের মধ্যে শুরু হচ্ছে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পাঠদান কার্যক্রম। বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ভবন নির্মাণ না হওয়া পর্যন্ত রাঙামাটি শহরে অস্থায়ী ক্যাম্পাসে পাঠদান কার্যক্রম শুরু করা হবে।

বৃহস্পতিবার সকাল ১০টায় রাঙামাটি জেলাা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত রাঙামাটি বিজ্ঞান-প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সংক্রান্ত এক সভায় এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

রাঙামাটি জেলা প্রশাসক সামসুল আরেফিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য্য প্রাদানেন্দু বিকাশ চাকমা, রাঙামাটি মেডিকেল কলেজের অধ্যক্ষ টিপু সুলতান, ভারপ্রাপ্ত পুলিশ সুপার নাজমুল হাসান প্রমুখ।

সভায় রাঙামাটি জেলা প্রশাসক সামসুল আরেফিন জানান, পার্বত্যাঞ্চলের পিছিয়ে পড়া শিক্ষার্থীদের উচ্চ শিক্ষা ব্যবস্থার লক্ষ্যে সরকার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের সিদ্ধান্ত নিয়েছেন। যাতে পাহাড়ে ছেলে-মেয়েরা উচ্চ শিক্ষার সুযোগ পায়।

তাই পার্বত্যাঞ্চলের অনগ্রসর জাতিগোষ্ঠীর ভাগ্য উন্নয়নে সকলকে ঐক্যবদ্ধভাবে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজের কার্যক্রমকে এগিয়ে নেয়া জন্য একযোগে কাজ করার আহবান জানান তিনি।

Exit mobile version