নভেম্বর মাসে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে আটক ১৯৩

fec-image

কক্সবাজারের উখিয়ার বিভিন্ন রোহিঙ্গা শিবির থেকে এক মাসে কথিত ‘আরসা’ নামধারীসহ অন্তত ১৯৩ জন দুষ্কৃতিকারীকে আটক করা হয়েছে।

গত নভেম্বর মাসে তাদের আটক করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। আটককৃতদের কাছ থেকে এসময় বিপুল পরিমাণ মাদক, দেশি-বিদেশি অস্ত্র উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) এসব তথ্য ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) পক্ষ থেকে জানানো হয়।

এছাড়াও বিষয়টি নিশ্চিত করেছেন ১৪ এপিবিএনের অধিনায়ক (পুলিশ সুপার) মো. নাইমুল হক। এসময় তিনি বলেন, ১৪ এপিবিএনের আওতাধীন বিভিন্ন রোহিঙ্গা শিবিরে অভিযান চালিয়ে নভেম্বর মাসে কথিত আরসা সদস্যসহ ১৯৩ জন দুষ্কৃতিকারীকে আটক করা হয়েছে।

এ সময় ৫৩ হাজার ৫২২টি ইয়াবা, ৫৫০ গ্রাম গাঁজা, ৪৩ ক্যান বিদেশি বিয়ার, ৫ বোতল বিদেশি মদ, মাদক বিক্রির নগদ ২ লাখ ৬৮ হাজার টাকা, ২টি আগ্নেয়াস্ত্র, বিভিন্ন ধরনের ১৪৯টি দেশি অস্ত্র, ২০ লাখ টাকার বিভিন্ন অবৈধ পণ্য উদ্ধার করা হয়েছে।

তিনি আরও জানান, এসব ঘটনায় ৩৫টি নিয়মিত মামলা দায়ের করা হয়েছে। এ ছাড়াও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৯৯ হাজার টাকা জরিমানা আদায়, বিভিন্ন মামলার সন্দেহজনক ২১ জন পলাতক আসামি আটক, রোহিঙ্গা ক্যাম্পে অনুপ্রবেশ করায় ২৭ জন রোহিঙ্গা নাগরিক আটক, অবৈধ ৫২টি সিএনজি চালিত অটোরিকশা, ব্যাটারি চালিত ৯টি অটোরিকশা ও ১টি কাভার্ড ভ্যান জব্দ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 3 =

আরও পড়ুন