নরমাল ডেলিভারিতে সার্জন টিম চার্জ, জেনারেল হাসপাতালকে জরিমানা

fec-image

নরমাল ডেলিভারি হলেও সার্জন টিম চার্জ দেখিয়ে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ কক্সবাজার জেনারেল হাসপাতালকে ৩২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (১৩ আগস্ট) ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কক্সবাজার জেলা কার্যালয়ে শুনানিতে অভিযোগ সত্য প্রমাণ হওয়ায় এই জরিমানা করেন সহকারী পরিচালক মো. ইমরান হোসাইন।

এ সময় অভিযোগকারী আশরাফ ইলাহী এবং অভিযুক্তপক্ষ উপস্থিত ছিলেন।

মো. ইমরান হোসাইন জানান, আশরাফ ইলাহী নামক একজন ব্যক্তির রোগীর নরমাল ডেলিভারি হয়। তবু সার্জন টিম চার্জ বাবদ ১২ হাজার টাকা আদায় করে হাসপাতাল কর্তৃপক্ষ। এ বিষয়ে গত ২৫ জুলাই লিখিত অভিযোগ দেন আশরাফ ইলাহী। যার প্রেক্ষিতে বিগত ১১ আগস্ট উভয় পক্ষকে শুনানীর জন্য ডাকা হয়। অভিযুক্ত প্রতিষ্ঠান সময় প্রার্থনা করায় ১৩ আগস্ট সকাল ১১ টায় পুনরায় শুনানির দিন ধার্য করা হয়। শুনানীতে সন্দেহাতীতভাবে প্রমাণিত হয় যে, অভিযুক্ত প্রতিষ্ঠান অভিযোগকারীকে কোন প্রকার সেবার মূল্য উল্লেখ না করেই সেবার মূল্য গ্রহণ করে এবং রোগীর নরমাল ডেলিভারি হলেও সার্জন টিম চার্জ বাবদ ১২,০০০ টাকা আদায় করেন, যা ভোক্তা-অধিকার আইনের সুস্পষ্ট লঙ্ঘন।

তিনি জানান, অভিযোগ প্রমাণিত হওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৩৯ ধারায় জেনারেল হাসপাতালকে ৩২,০০০ জরিমানা আরোপ করা হয়। সেখান থেকে অভিযোগকারীকে ২৫ শতাংশ হিসেবে ৮,০০০ টাকা নগদ প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জরিমানা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen − 1 =

আরও পড়ুন