নাইক্ষংছড়িতে দ্বিতীয় ডোজ গণটিকা দেয়ার প্রস্তুতি সম্পন্ন ৫ ইউনিয়নে

fec-image

পাহাড়ি জনপদ নাইক্ষ্যংছড়িতে দ্বিতীয় ডোজ গণটিকা দিতে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে স্বাস্থ্য কমপ্লেক্স। উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের যৌথ আয়োজনে উপজেলার ৫ ইউনিয়নের ৫টি কেন্দ্রে ৫টি বুথ স্থাপন করেছেন তারা । এতে মোট ৩ হাজার ১২২ জনকে দ্বিতীয় ডোজ সিনোফার্ম টিকা আওতায় আনা হয়েছে।

প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা জানান, সরকারীভাবে স্থাপিত কেন্দ্রের একই স্থানে গত ৭ আগস্ট প্রথম টিকা দেয়া হয়েছিল। তাদেরকে পুণরায় ১ মাসের মাথায় ( ৭ সেপ্টেম্বর) মঙ্গলবার এ টিকা দেয়া হচ্ছে ।

নাইক্ষ্যংছড়ি স্বাস্থ্য বিভাগের টিএইচও ডাঃ সেলিম বলেন, কেন্দ্রে গণটিকার প্রথম ডোজ নিয়েছে মোট ৩ হাজার ১২২ জন। যারা টিকা নিয়েছে এ পর্যন্ত পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যায়নি। তিনি আরো বলেন, গণটিকা দ্বিতীয় ডোজ দিতে প্রস্তুতির মধ্যে ৫ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বার, কারবারী, হেডম্যানদের এলাকা প্রচার প্রচারনাসহ মাইকিং করেছেন। টিকা কেন্দ্রের যারা প্রথম ডোজ টিকা নিয়েছে তারাই ২য় ডোজ টিকা নিতে পারবেন। কেন্দ্রে আসার সময় জাতীয় পরিচয় পত্র, টিকা রেজিস্ট্রেশন কার্ড সংঙ্গে আনার জন্য বলা হয়েছে।

তিনি আরও বলেন, আমাদের স্বাস্থ্য কমপ্লেক্স এ ৮ তারিখ থেকে সরাসরি এসে টিকা দেয়া চলমান থাকবে । এছাড়াও গণটিকা দেয়ার সরকারি ঘোষণা বাস্তবায়নের কাজ করে যাচ্ছি। মঙ্গলবার ( ৭ সেপ্টেম্বর) দ্বিতীয় ডোজ দিতে সকল প্রস্তুতি সম্পন্ন করে রেখেছেন তারা।আমাদের হাতে পর্যাপ্ত পরিমান টিকা মজুদ রয়েছে।

জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) সালমা ফেরদৌস বলেন, গত মাসে সরকার ঘোষিত ঘোষণা গণটিকা প্রথম ডোজ (২৫ বছর উর্ধে) দিয়েছিল। স্বাস্থ্য বিভাগকে প্রশাসনিকভাবে প্রয়োজনীয় সহযোগিতা দিয়ে যাচ্ছি। ২য় ডোজ গণটিকা দেয়ার সময় কোনভাবে অপ্রীতিকর ঘটনা না হয় সে ব্যবস্থা করছি। কাল মঙ্গলবার এ টিকা দেয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন