নাইক্ষ্যংছড়িতে আন্তঃ ব্যাট্যালিয়ন সাঁতার প্রতিযোগিতায় ১১ বিজিবি চ্যাম্পিয়ন

fec-image

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবি’র সার্বিক ব্যবস্থাপনায় আয়োজিত কক্সবাজার রিজিয়ন আন্তঃ ব্যাটেলিয়ন সাঁতার প্রতিযোগিতা-২০২২ ইং এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৬ জুলাই) নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবি’র সদর দপ্তর পুকুরে এই সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

উক্ত খেলায় প্রধান অতিথি ছিলেন ব্রিগেডিয়ার জেনারেল নাজম-উস-সাকিব, এএফডব্লিউসি, পিএসসি, রিজিয়ন কমান্ডার, রিজিয়ন সদর দপ্তর, কক্সবাজার।

অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, কর্নেল মোহাম্মদ আজিজুর রউফ, পিএসসি, সেক্টর কমান্ডার, সেক্টর সদর দপ্তর, রামু এবং নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবি জোনের অধিনায়ক লে. কর্নেল মো. রেজাউল করিমসহ অধিনস্থ ব্যাটালিয়ন হতে আগত অধিনায়কবৃন্দ, অন্যান্য অফিসার্সবৃন্দ, জেসিও’ অন্যান্য পদবীর বিজিবির কর্মকর্তা এবং বেসামরিক কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

প্রধান অতিথি বিজিবি কক্সবাজারের রিজিয়ন কমান্ডার নাজম-উস-সাকিব কর্তৃক সাঁতার প্রতিযোগিতায় বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণকারী সাতারুদের পুরস্কার বিতরণ করেন। উক্ত প্রতিযোগিতায় নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবি ৬টি স্বর্ণ, ৭টি রৌপ্য এবং ৪টি তাম্র পেয়ে চ্যাম্পিয়ন হয়।

আলীকদম ৫৭ বিজিবি ৪টি স্বর্ণ, ৩ টি রৌপ্য এবং ৪টি তাম্র পদক পেয়ে রানারআপ হওয়ার গৌরব অর্জন করেন।

এ প্রতিযোগীতায় পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, ‘সীমান্ত সুরক্ষা, চোরাচালান প্রতিরোধ, অবৈধ অনুপ্রবেশ, নারী ও শিশু পাচার রোধ ও অভ্যন্তরীণ সন্ত্রাস দমনে বর্ডার গার্ড বাংলাদেশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এছাড়াও পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি বিভিন্ন খেলাধুলার মাধ্যমে জাতীয় ও আন্তর্জাতিক পরিমণ্ডলে বিজিবি’র ভাবমূর্তি উজ্জ্বল করে চলেছে।

এরই ধারাবাহিতকতায় কক্সবাজার রিজিয়ন এর অধীনস্থ রামু এবং বান্দরবান সেক্টরের সর্বমোট ৭টি ইউনিটের বিজিবি সদস্যগণ ক্রীড়াসুলভ আচরণ, সৌহার্দ্যপূর্ণ ও পেশাদারিত্ব মনোভাব নিয়ে এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে মনোমুগ্ধকর পরিবেশে উক্ত প্রতিযোগিতা সম্পন্ন হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নাইক্ষ্যংছড়ি, সাঁতার প্রতিযোগিতা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × five =

আরও পড়ুন