নাইক্ষ্যংছড়িতে ৭৬ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা, ১ বাতিল

fec-image

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনের তফশিল অনুযায়ী আগামী ১১ নভেম্বর দুই ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হবে।

এই দুই ইউনিয়নে গত ১৭ অক্টোবর চেয়ারম্যান ৫ ও মেম্বার পদে ৭২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।

নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাচন অফিসার আবু জাফর ছালেহ জানান, বাইশারী ও দোছড়ি ইউনিয়নের ৫ জন চেয়ারম্যান প্রার্থী ও ৭২ জন পুরুষ-মহিলা সদস্য পদে মনোনয়ন পত্র দাখিল করেন। এর মধ্যে যাচাই-বাছাই করে এক মেম্বার প্রার্থী মনিরুল আলম ছাড়া সব প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেন নির্বাচন কর্মকর্তা।

এর মধ্যে বাইশারীতে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র বৈধ হওয়া ৩ প্রার্থী হলেন নৌকা প্রতীকের মো. আলম কোম্পানী, নৌকার বিদ্রোহী প্রার্থী আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুর ও স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যান নুরুল হাকিম। এ ইউনিয়নের সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন ও পুরুষ সদস্য পদে ২৮ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন।

অপদিকে দোছড়ি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে দুই চেয়ারম্যান প্রার্থী নৌকা প্রতীক নিয়ে মো. ইমরান ও বিদ্রোহী প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব হাবিবুল্লাহ’র মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

এছাড়াও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৬ জন ও পুরুষ সদস্য পদে ২৭ জনের মধ্যে ২৬ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা। তিনি আরো বলেন, আগামী ২৬ অক্টোবর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন এবং ঐ দিনই প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন