নাইক্ষ্যংছড়িতে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা

fec-image

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি থানার উদ্যোগে মুজিবর্ষের পুলিশ নীতি’ জনসেবা আর সম্প্রীতি এ প্রতিপাদ্যকে সামনে রেখে ‘কমিউনিটি পুলিশিং ডে-২০২১ইং উদযাপন উপলক্ষে পুলিশের বিভিন্ন সেবা সম্পর্কিত প্রচারণার অংশ হিসেবে বর্ণাঢ্য আয়োজনে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩০ অক্টোবর) সকাল ১০টায় ‘কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে র‌্যালি বের করা হয়। র‌্যালীটি নাইক্ষ্যংছড়ি থানা থেকে শুরু হয়ে নাইক্ষ্যংছড়ি উপজেলার প্রধান প্রাধান সড়ক প্রদিক্ষণ শেষে থানা কম্পাউন্ডে এসে শেষ হয়। র‌্যালীতে ‘কমিউনিটি পুলিশিং ডে’ সম্পর্কিত জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ব্যানার ও ফেস্টুন প্রদর্শনসহ বিভিন্ন স্লোগান দেওয়া হয়।

অলোচনাসভায় সভাপতিত্ব করেন থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর হোসেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মো. শফিউল্লাহ।

কমিউনিটি পুলিশের সাধারণ সম্পাদক আবদু সত্তারের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি বলেন বর্তমান পরিস্থিতি সম্পর্কে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ইভটিজিং, মাদক, বাল্যবিবাহ, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করে সুন্দর নাইক্ষ্যংছড়ি গড়া সম্ভব।

এসময় তিনি সমাজ থেকে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ দূর করতে পুলিশকে সহযোগিতা করার পাশাপাশি সকলকে এগিয়ে আসার আহ্বান জানান। এছাড়াও তিনি ন্যায় পরায়নতার সাথে কাজ করে সুন্দর পুলিশিং ব্যবস্থা গড়া সম্ভব বলে মন্তব্য করবেন ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নাইক্ষ্যংছড়ি থানার ওসি (তদন্ত) শরীফ ইবনে আলম। উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি ও সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যন তসলিম ইকবাল চৌধুরী, নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল আবছার ইমন, ডা: সিরাজুল হক, উপজেলা কমিউনিটি পুলিশের সভাপতি মো. তারেক রহমান, নাইক্ষ্যংছড়ি থানার সেকেন্ড অফিসার এস, আই নুরুল ইসলাম প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন