নাইক্ষ্যংছড়িতে কমিউনিটি পুলিশিং ডে পালিত

fec-image

কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র ‘শান্তি, শৃঙ্খলা, সর্বত্র’ এই স্লোগানকে সামনে রেখে পার্বত্য বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলায় কমিউনিটি পুলিশিং ডে- ২০২২ উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৯ অক্টোবর) সকাল ১০টায় নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনর্চার ( ওসি তদন্ত) শাহাজাহানের নেতৃত্বে উপজেলা পরিষদ মিলনায়তনের সামনে থেকে শোভাযাত্রার আয়োজন করে নাইক্ষ্যংছড়ি থানা পুলিশ। শোভাযাত্রাটি উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক পদক্ষিণ করে নাইক্ষ্যংছড়ি থানা মিলনায়তনে এসে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় মিলিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন থানার অফিসার ইনর্চাজ (ওসি তদন্ত) মো. শাহাজাহান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মো. শফি উল্লাহ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দৌছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইমরান, সোনাইছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনিং মার্মা, নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নুরুল আবছার ইমন, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের প্রতিষ্ঠিতা সভাপতি মাইনুদ্দীন খালেদ, প্রেসক্লাবের আহবায়ক মো. আব্দুল হামিদ, সদস্য সচিব জাহাঙ্গীর আলম কাজল, সোনাইছড়ি পুলিশ ফাঁড়ির ইনচার্জ এ.বি সিদ্দিক, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডাক্তার সিরাজুল ইসলাম প্রমুখ। এছাড়াও বিভিন্ন জনপ্রতিনিধি এবং নাইক্ষ্যংছড়ি থানার সকল কর্মকর্তা সদস্যগণ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন নাইক্ষ্যংছড়ি থানার ওসি তদন্ত মো. শাহাজাহান। এসময় তিনি বলেন, ‘পুলিশ জনতা, জনতাই পুলিশ’ এই মূলমন্ত্র ধারন করে পুলিশ কাজ করে যাচ্ছে। পুলিশের সকল প্রকার সেবা আমরা সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে বদ্ধপরিকর। আর সেই লক্ষেই আমরা কাজ করে যাচ্ছি। মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত ও সুন্দর নাইক্ষ্যংছড়ি বিনির্মাণে আপনাদের সহযোগিতা কামনা করছি। সকলকে সাথে নিয়ে নাইক্ষ্যংছড়িকে এগিয়ে নিতে চাই।

এছাড়াও বক্তারা বলেন, কমিউনিটি পুলিশিং এর সুফল জনগণের দোয়ারে পৌঁছে দিতে হবে, তখন কমিউনিটি পুলিশিং কার্যকারিতা ও উপকারিতা নিয়েও আলোচনা করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কমিউনিটি পুলিশিং ডে, নাইক্ষ্যংছড়ি, পুলিশ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন