parbattanews

নাইক্ষ্যংছড়িতে চেয়ারম্যানসহ ১৬ জনের বিরুদ্ধে নারী নির্যাতনে মামলা

বান্দরবানে নাইক্ষ্যংছড়ি উপজেলার দোছড়ি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাবিব উল্লাহসহ ১৬ জনের বিরুদ্ধে নারী নির্যাতন ও চাঁদাবাজি মামলা দায়ের করেছে এক ভুক্তভোগী নারী।

শুক্রবার (২৭ মে) বাদী পক্ষের আইনজীবী উবাথোয়াই মারমা বিষয়টি নিশ্চিত করেন।

আইনজীবী ও মামলা সূত্রে জানা যায়, বাদীর নিজ জায়গায় গাছের চারা লাগাতে গেলে চেয়ারম্যান ও তার বাহিনীর লোকজন বাঁধা দেয় এবং তিন লক্ষ টাকা চাঁদা দাবি করে।

শনিবার (১৪ মে) সকালে অপরিচিত লোক এসে খবর দেয় নালিশকারীনির ভাই ও ছেলেকে অপহরণ করে দোছড়ি খইয়াতলি পাহাড়ের দিকে নিয়ে যাচ্ছে। এই খবর পেয়ে নালিশকারীনির তিন বোনসহ উক্ত স্থানে গেলে চেয়ারম্যান দলবলে ঘেরাও করে কাপড় চোপর ছিঁড়ে শরীরের স্পর্শকাতর স্থানে হাত দিয়ে শ্লীলতাহানী ও মেরে মাথা থেঁতলে দেয় এবং পা ভেঙ্গে দেয়। এনিয়ে নাইক্ষ্যংছড়ি থানায় অভিযোগ করতে গেলে ওসি আদালতের আশ্রয় নিতে পরামর্শ দিলে চিকিৎসা শেষে ২৫ মে বান্দরবান নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতে অভিযোগ দায়ের করলে আদালত অভিযোগ আমলে নিয়ে বান্দরবান টুরিস্ট পুলিশকে তদন্তের নির্দেশ দেন বিচারক মোহাম্মদ সাইফুর রহমান।

এবিষয়ে অভিযুক্ত সাবেক চেয়ারম্যান হাবিব উল্লাহ জানান, উক্ত ঘটনার দিন সকাল ৯ টা থেকে নাইক্ষ্যংছড়ি থানা কর্মকর্তা টান্টু সাহার কক্ষে অবস্থান ছিল তার। বাদীর অভিযোগ সত্য না হওয়ায় থানা তার বিরুদ্ধে অভিযোগ গ্রহণ করেনি। ষড়যন্ত্রমূলক তাকে হয়রানি করতে এই মামলা দায়ের করেছে বাদী।

নাইক্ষ্যংছড়ি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নান্টু সাহার নিকট উক্ত হাবিব উল্লাহর বক্তব্য সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, হাবিব উল্লাহ ঐ দিন থানায় অবস্থানের বিষয়টি সম্পূর্ণ মিথ্যা। তিনি ঐদিন দুপুরে থানায় এসেছিলেন।

Exit mobile version