নাইক্ষ্যংছড়িতে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার

fec-image

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক জনসচেতনতা মুলক প্রচার ও প্রেস ব্রিফিং সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এই সেমিনার অনুষ্ঠিত হয়।

উপজেলা শিক্ষা অফিসার ত্রিরতন চাকমার সঞ্চালনায় উক্ত সেমিনারে সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া অফরিন কচি।উক্ত অনুষ্ঠানে তিনি বৈদেশিক কর্মসংস্থানের বিষয় নিয়ে সর্বপ্রথম সাংবাদিকদের প্রেস ব্রিফিং করেন এবং উপস্থিত লোকজনের মাঝে বক্তব্য রাখেন।

প্রেস ব্রিফিং ও সেমিনার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক মো: শফিউল্লাহ।

তিনি বলেন, বর্তমান সরকারের দেওয়া পদক্ষেপ বিদেশে যেতে কোন ধরনের সমস্যার সম্মুখিন হতে হবে না। তাই সকল মানুষকে বিদেশে যেতে হলে যথাযথ নিয়ম অনুযায়ী যেন যায় এবং কোন ধরনের প্রতারকের হাতে যেন প্রতারিত না হয় সেদিকে সকলকে লক্ষ্য রাখতে হবে।

এছাড়া সেমিনারের বৈদেশিক কর্মসংস্থানের মুল বিষয় নিয়ে আলোচনা করেন টিটিসি বান্দরবানের সিনিয়র ইন্সট্রাকটর মো. আব্দুল হামিদ মন্ডল।

এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বান্দরবান জেলা পরিষদের সদস্য ক্যানেওয়ান চাক, উপজেলা পরিষদের ভাইস চেয়াম্যান মংলাওয়াই মার্মা, নাইক্ষ্যংছড়ি কলেজের অধ্যক্ষ ও আ ম রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. ইমরান, সদর ইউপি চেয়াম্যান নুরুল আবছার ঈমন, সোনাইছড়ি ইউপি চেয়াম্যান এ্যানিং মার্মা, ঘুমধুম ইউপি চেয়াম্যান জাহাঙ্গীর আজিজি, দোছড়ি ইউপি চেয়ারম্যন হাবিব উল্লাহ, নাইক্ষ্যংছড়ি প্রেস ক্লাবের প্রধান উপদেষ্টা মাঈনুদ্দিন খালেদ।

এছাড়া আরও উপস্থিত ছিলেন, প্রেস ক্লাবের সিনিয়র সহ সভাপতি আব্দুল হামিদ, সাধারণ সম্পাদক ভা: জাহাঙ্গীর আলম কাজল, দপ্তর ও প্রচার সম্পাদক জয়নাল আবদ্দীন টুক্কু। উক্ত সেমিনারে পাঁচ ইউনিয়নের সকল ইউপি সদস্য ও গন্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

সেমিনারে বক্তরা জেনে শুনে ও বুঝে সঠিক পথে বিদেশ যেতে সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করেন। বিদেশ গমনে ইচ্ছুকদের প্রতারিত না হয়ে সরকারের দেওয়া নিয়ম অনুযায়ী যোগাযোগ করে সকলকে উক্ত সেমিনারে বিষয়ে জানিয়ে দেওয়ার আহ্বান জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × four =

আরও পড়ুন