নাইক্ষ্যংছড়িতে ৩৯ হাজার ইয়াবা ও মিয়ানমারের নাগরিকসহ আটক ২

fec-image

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে বিপুল পরিমান ইয়াবা ও মিয়ানমারের নাগরিকসহ ২ মাদক কারবারীকে আটক করেছে পুলিশ।

বুধবার (১২ আগস্ট) বিকালে উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের বটতলী এলাকা থেকে এসব মাদক উদ্ধার করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, মিয়ানমার থেকে এনে বিপুল পরিমাণ ইয়াবা পাচার হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর হোসেনের নেতৃত্বে অভিযান চালায় পুলিশ।

এসময় মাদক কারবারীরা পালিয়ে যাওয়ার চেষ্টা করে ব্যার্থ হয়। পরে ঘটনাস্থল থেকে বিশেষ কায়দায় প্লাস্টিক মোড়ানো ৩৯ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

এই ঘটনায় আটকৃতরা হলো সোনাইছড়ি ইউনিয়নের জোমখোলা গ্রামের বাসিন্দা শৈলুং মারমার ছেলে মংছাএ মারমা অন্যজন মিয়ানমার নাগরিক চোচো অং রাখাইন (১৯), পিতা- চোছা অং রাখাইন। সে মিয়ানমারের রাখাইন প্রদেশের রাসিদং এর বাসিন্দা।

সোনাইছড়ি ইউনিয়নের ৬নং ওয়ার্ডের গ্রাম পুলিশ সদস্য আবদুর রহিম জানান- ঘুমধুম সড়ক হয়ে একটি মোটর সাইকেল নিয়ে তিন যুবক দ্রুতগতিতে যাওয়ার সময় তাদের সন্দেহ হয়। পরে নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে বিষয়টি অবহিত করা হলে তিনি নিজেই অভিযান চালিয়ে দুইজনকে আটক করেছেন।

এই প্রসঙ্গে নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ আলমগীর হোসেন জানান- আটকৃত দুইজনকে জিজ্ঞাসাবাদ চলছে। এই মাদক পাচারের ঘটনায় আরও কারা জড়িত তা অনুসন্ধান করা হচ্ছে। আটকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট মাদক আইনে মামলা রুজু করা হবে।

উল্লেখ্য, সোনাইছড়ি ইউনিয়নে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তালিকাভুক্ত কয়েকজন মাদক কারবারী দীর্ঘদিন ধরে ইয়াবা পাচারে জড়িত বলে স্থানীয়রা জানিয়েছেন। তাদের মধ্যে দুইজন জনপ্রতিনিধিও রয়েছে। সোনাইছড়ি-নাইক্ষ্যংছড়ি, জোমখোলা, বটতলী, কাউয়ারখোপ, ভগবানটিলা ও ঘুমধুম সড়ক ব্যবহার করে কৌশলে তারা দেশের বিভিন্ন স্থানে ইয়াবা পাচার করে থাকে।

বর্তমান ওসি নাইক্ষ্যংছড়িতে যোগদানের পর কয়েকটি দুঃসাহসিক অভিযান চালিয়ে চিহ্নিত মাদক কারবারীকে আটক করে। যারা ইতোপূর্বে বহাল তবিয়তে ছিল। সর্বশেষ বুধবারের ইয়াবার চালান আটক হওয়ায় সোনাইছড়ি ও নাইক্ষ্যংছড়ির ইয়াবা কারবারীরা আতঙ্কে রয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, ইয়াবা, নাইক্ষ্যংছড়িতে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seven + five =

আরও পড়ুন