নাইক্ষ্যংছড়ির উত্তর ঘুমধুমে শীঘ্রই স্কুল-কলেজ প্রতিষ্ঠা করা হবে: উপজেলা চেয়ারম্যান

fec-image

নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের ২নং উত্তর ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক ভুলু চরণ বড়ুয়া ও নাইক্ষ্যংছড়ি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক, নাইক্ষ্যংছড়ি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক নুরুল হুদার অবসর জনীত বিদায় এবং গুণীজন সংবর্ধনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৭ জানুয়ারি) দুপুর ১টার দিকে ২নং উত্তর ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই সংবর্ধনা সভার আয়োজন করা হয়।

ঘুমধুম প্রাইমারি টিচার্স এসোসিয়েশন এর উদ্যোগে আয়োজিত উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মোঃ শফিউল্লাহ।

প্রধান অতিথি বলেন, সরকার পার্বত্য এলাকার উন্নয়নের জন্য অত্যন্ত আন্তরিক, সেই সাথে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর (উশৈসিং) এমপি রাত-দিন চেষ্টা করে যাচ্ছেন পার্বত্য অঞ্চলের সার্বিক উন্নয়নের জন্য।

তিনি বলেন, এ সরকারের আমলে নাইক্ষ্যংছড়ি সদরে যে ভাবে উন্নয়ন হয়েছে, ঠিক তেমনিভাবে ঘুমধুম ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে সেভাবে উন্নয়ন হবে।

প্রধান অতিথি আরও বলেন, দক্ষিণ ঘুমধুমে যেহেতু একটি মাধ্যমিক বিদ্যালয় রয়েছে তাই দ্রুত সময়ের মধ্যে ২নং উত্তর ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয়কে নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে রূপান্তর করা হবে৷ পাশাপাশি এলাকাবাসির দীর্ঘদিনের যে দাবি ছিল, উত্তর ঘুমধুমে একটি কলেজ প্রতিষ্ঠা করার। আজ এই অনুষ্ঠান থেকে ঘোষণা দিচ্ছি অতি শীঘ্রই এই এলাকায় একটি স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠা করা হবে। এতে তিনি দলমত নির্বিশেষ সকলের সহযোগিতা কামনা করেছেন। প্রধান অতিথির এমন ঘোষণার পরপরই স্থানীয় লোকজন আনন্দ উল্লাসে ভেঙ্গে পড়েন।

সংবর্ধিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার ত্রিরতন চাকমা, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সন্দ্বীপ থানার ওসি (তদন্ত) বাবুল আজাদ, বিদায়ী অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভুলু চরণ বড়ুয়া ও নুরুল হুদা।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মাষ্টার হামিদুল হক, নাইক্ষ্যংছড়ি উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুস সাত্তার, দক্ষিণ ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রেজাউল করিম, বাইশফাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল কবির, ভাজাবনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহেদ হোসেন, তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুর রহিম শাওন, তুমব্রু পশ্চিমকুল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হেলাল উদ্দিন।

এসময় উপস্থিত ছিলেন, নাইক্ষ্যংছড়ি উপজেলা ছাত্রলীগের সভাপতি বদর উল্লাহ বিন্দু, ১নং উত্তর ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোস্তফা, কচুবনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আকতার উদ্দিন, রেজুগর্জনবনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছৈয়দ হামজা প্রমূখ।

স্বাগত বক্তব্য রাখেন ২নং উত্তর ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীপন বড়ুয়া, অনুষ্ঠান সঞ্চালনা করেন, তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোঃ শাহজাহান।

এর আগে অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাস্টার আলী হোসেন, ত্রিপিটক পাঠ করেন মাস্টার নিউটন বড়ুয়া। পরে সম্মান ক্রেস্ট দিয়ে অতিথিদের বরণ করে নেন ঘুমধুম ইউনিয়নের বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারি শিক্ষকেরা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ, নাইক্ষ্যংছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন