নাইক্ষ্যংছড়ির উপবন পর্যটন স্পট কাল থেকে খুলছে

fec-image

আগামীকাল থেকে খুলছে নাইক্ষ্যংছড়ি পাহাড়ের উপবন পর্যটন কেন্দ্র। এতে পর্যটন স্পট সংশ্লিষ্টরা স্বস্তি প্রকাশ করেছেন। পর্যটন কেন্দ্র খোলার সার্বিক প্রস্তুতি নিচ্ছেন উপজেলা প্রশাসন। তবে মাস্ক পরিধান ছাড়া পর্যটন কেন্দ্রে প্রবেশ করা যাবে না। পর্যটকদের অবশ্যই মানতে হবে স্বাস্থ্যবিধি।

উপবন লেক পাহাড় অরণ্য ও সবুজ জনপদ নাইক্ষ্যংছড়ি। করোনায় দীর্ঘদিন ধরে বন্ধ এই উপজেলার উপবন লেক। উপবন লেক বন্ধ থাকায় পর্যটন খাতে প্রায় অনেক টাকার ক্ষতি হয়েছে। বেকার হয়েছে অন্তত অনেক মানুষ। সারাদেশের মতো নাইক্ষ্যংছড়ি উপবন পর্যটন কেন্দ্র খুলছে কাল থেকে।

উপবন পর্যটন কেন্দ্র খোলার সার্বিক প্রস্তুতি নিচ্ছে উপজেলা প্রশাসনের কর্তৃপক্ষ। আগত পর্যটকদের মানতে হবে স্বাস্থ্য বিধি। মাস্ক পরিধান ব্যতিত পর্যটন কেন্দ্রে প্রবেশ করা যাবে না, পর্যটন কেন্দ্র সমূহের প্রবেশ মুখে থাকবে হ্যান্ড স্যানিটাইজার। সাবান দিয়ে পর্যটকদের হাত জীবাণুমুক্ত করতে হবে। অসুস্থ অবস্থায় পর্যটন কেন্দ্রে ভ্রমণ করা যাবে না।

উপবন পর্যটন কেন্দ্রের তত্ত্বাবধায়ক জানান- নাইক্ষ্যংছড়ি, ঝুলন্ত ব্রিজসহ সব পর্যটন কেন্দ্র বন্ধ ছিল। সরকারি প্রজ্ঞাপন অনুযায়ী আগামীকাল ( ১৯ আগস্ট) থেকে পর্যটন কেন্দ্র খুলছে। এখানে পর্যটকদের স্বাস্থ্যবিধি মানতে হবে। মাস্ক ছাড়া কোন পর্যটক পর্যটন কেন্দ্রে প্রবেশ করতে পারবে না। পর্যটকদের বরণে আমরা প্রস্তুত রয়েছি।

নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার সালমা ফেরদৌস জানান, সরকারি ঘোষণা অনুযায়ী আগামী কাল ১৯ আগস্ট বৃহস্পতিবার থেকে নাইক্ষ্যংছড়ি উপজেলার উপবন লেক থেকে শুরু করে সকল পর্যটন ও বিনোদন কেন্দ্র খুলে দেয়া হবে। এ জন্য প্রয়োজনীয় প্রস্তুতি নিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

আগামীকাল থেকে বিনোদন কেন্দ্র খুলে দেয়ার সংবাদে সবাই সন্তোষ প্রকাশ করেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight − 2 =

আরও পড়ুন