নাইক্ষ্যংছড়ির পাহাড় থেকে ১৩টি অস্ত্র উদ্ধার

fec-image

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার দুর্গম সীমান্তবর্তী দোছড়ি ইউনিয়ন থেকে ১৩টি দেশীয় তৈরী একনলা বন্দুক ও ১২ বোতল বার্মিজ মদ উদ্ধার করেছে বিজিবি।

রোববার (২২ মে) রাতে নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবি’র একটি চৌকস টিম দোছড়ি ইউনিয়নের লেম্বুতলী এলাকায় অভিযান চালিয়ে এসব অগ্নি অস্ত্র ও বার্মিজ মদের বতল উদ্ধার করেন। ১১ বিজিবি’র এক প্রেস বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, বাংলাদেশ ১১ বর্ডার গার্ড ব্যাটলিয়ন (বিজিবির) অভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে দোছড়ি ইউপির লেম্বুতলী এলাকার একটি পাহাড়ে মাটির গর্তের ভিতরে লুকানো ও পরিত্যক্ত অবস্থায় ১৩ টি দেশীয় অস্ত্র (একনলা বন্দুক) ও ১২ টি বার্মিজ মদের বতল উদ্ধার করতে সক্ষম হন।

এ বিষয়ে আশে পাশে স্থানীয় লোকজনদের জিজ্ঞাসা করা হলে কোন প্রকার তথ্য পাওয়া যায়নি। উদ্ধারকৃত অস্ত্র এবং বার্মিজ মদ নাইক্ষ্যংছড়ি থানায় সাধারণ ডায়েরি করে জমা করা হয়েছে। বিজিবির অধিনায়ক ও জোন কমান্ডার লে. কর্ণেল মো. নাহিদ হোসাইন সাংবাদিকদের জানান, সীমান্ত সুরক্ষার পাশাপাশি এলাকায় অবৈধ অস্ত্র উদ্ধার এবং চোরাচালান প্রতিরোধে আভিযানিক ব্যবস্থা এবং যে কোন ধরনের সন্ত্রাসী কার্যক্রম রোধে বিজিবি’র এ ধরনের কার্যক্রম ও তৎপরতা অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অস্ত্র, উদ্ধার, নাইক্ষ্যংছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন