parbattanews

নাইক্ষ্যংছড়ির সরকারি কলেজে এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান সম্পন্ন

বান্দরবার নাইক্ষ্যংছড়িস্থ হাজী এম এ কালাম সরকারি কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মো. শফিউল্লাহ বলেন, ‘শিক্ষাবিহীন জাতি তলাবিহীন ঝুঁড়ির মতো। জাতিকে সামনে এগিযে নিতে চাইলে আগামী প্রজন্মকে জানতে হবে বেশী বেশী। আর এ জানা হবে নিবিড়ভাবে।’

বৃহস্পতিবার (৩ নভেম্বর) সকাল ১০টায় কলেজ মিলনায়তনে অধ্যক্ষ ও আ ম রফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিধির বক্তেব্যে তিনি এ কথা বলেন।

উপজেলা চেয়ারম্যান বলেন, ‘আজ যারা এইচএসসি পরীক্ষার জন্যে প্রস্তুত তারা আলোর পথের যাত্রী। তারা আমাদের প্রিয় জন। তারা আলোকবর্তিকা হাতে নিয়ে সমাজ ও দেশকে সামনে নিয়ে যাবে। সকলের প্রত্যাশা এই পরীক্ষার্থীরাই একদিন আলোতে ভরে দেবে পুরো সমাজকে। যেখানে থাকবে পাহাড়ি-বাঙালির সম্প্রীতি। ভেদাভেদ থাকবে না সেই সমাজে-যেখানে উড়বে শুধু শান্তির পায়রা। তাই প্রায় পৌনে ৪শ পরীক্ষার্থীদের ভালোভাবো পরীক্ষা দিতে হবে। ভালো ফলাফল অর্জন করতে হবে। যা সকলের প্রত্যাশা।’

বক্তব্যের এক পর্যায়ে তিনি অত্র এলাকার সম্প্রতি মৃত্যুবরণকারী ২ জন বিশিষ্ট ব্যক্তি যথাক্রমে এড. আরাফাত ও মাস্টার জাফর আলমকে স্মরণ করেন।

সভায় আরো বক্তব্য রাখেন, বিশেষ অতিথি যথাক্রমে সাবেক উপজেলা চেয়ারম্যান মো. ইকবাল, সাবেক উপাধ্যক্ষ বশির আহমদ। এতে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, কলেজ শিক্ষক অধ্যাপক আবদুল মান্নান, অধ্যাপক নিলৎফুল বড়ুয়া, অধ্যাপক মিজানুর রহমান, অধ্যাপক মুজাহিদুল ইসলাম, কলেজের প্রাক্তন ছাত্র ইরফান মাহবুব রায়হান, ফয়সাল আজাদ, মুমিনুল আলম মুমু আর বর্তমান ছাত্র মোহাম্মদ সেলিম প্রমুখ।

উল্লেখ্য, নাইক্ষ্যংছড়ি হাজী এম এ কালাম সরকারি কলেজের ৩২৭ জন, বাইশারী স্কুল এন্ড কলেজের ৩৫ শিক্ষার্থী এবার এইচএসসি পরীক্ষায় অংশ নেবে। আগামী ৬ নভেম্বর সারা দেশের ন্যায় এখানেও এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

Exit mobile version