নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসনের ঈদ জামাতে মুসল্লীদের ঢল

fec-image

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে ঈদ-উল ফিতরের নামাজের পর ধারবাহিকভাবে ঈদুল আযহার নামাজও অনুষ্ঠিত হলো ঈদগা ময়দানে। বিপুল উৎসাহ উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে উপজেলার অন্যতম এই ঈদ জামাতে বিভিন্ন মসজিদ ও আশপাশের বিভিন্ন এলাকার হাজারো মুসল্লি একত্রিত ভাবে নামাজ আদায় করেন।নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসন এই ঈদ জামাতের আয়োজন করে।

দীর্ঘদিন ধরে বিভিন্ন মসজিদ পরিচালনা কমিটির নানা আপত্তির কারণে ঈদগা ময়দানে নামাজ আদায় না হলেও বর্তমান উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচির ঐকান্তিক প্রচেষ্টায় চলতি বছর থেকে ধারাবাহিক ঈদ জামাতে অংশ নিচ্ছেন বিভিন্ন মসজিদ। ঈদগা ময়দানে নামাজ আদায় করতে পেরে সাধারণ মুসল্লীদের মাঝে উৎসাহ ও উদ্দীপনা দেখা গেছে।

মুসল্লিরা এই আয়োজনের জন‌্য উপজেলা প্রশাসনকে ধন‌্যবাদ জানিয়ে আগামীতেও আরো বৃহৎ ঈদ জামাত আয়োজনের আহ্বান জানান।

সোমবার (১২ আগস্ট) ঈদগা ময়দানে সকাল ৭.৩০টায় অনুষ্ঠিত হয় প্রথম ঈদ জামাত। এতে ইমামতি ও খুতবা পাঠ করেন থানা জামে মসজিদের খতিব মাওলানা আইয়ুব।

পরে দ্বিতীয় ঈদ জামাতে ইমামতি করেন নাইক্ষ‌্যংছড়ি বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা বশিরুল আলম এবং আলোচনা করেন মসজিদঘোনা আল-মারকাজুল দারুস সালাম জামে মসজিদের খতিব মাওলানা জালাল ফারুকী।

এর আগে শান্তিপূর্ণভাবে নামাজ আদায় ও নিরাপত্তার জন্য পুলিশের পক্ষ থেকে ব্যবস্থা নেওয়া হয়।

নামাজ শেষে সমগ্র মুসলিম উম্মাহসহ দেশ ও জাতির কল্যাণ, সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করেন বাজার জামে মসজিদের খতিব মাওলানা বশিরুল আলম।

পরে উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মো. শফিউল্লাহ, উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচি, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ইকবাল, সদর ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরীসহ বিভিন্ন রাজনৈতিক ও মুসল্লিরা একে অপরের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন