নাইক্ষ্যংছড়ি কলেজে শিক্ষক পরিষদ নির্বাচনে ‘বর্জনকারীদের জয়’

fec-image

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান হাজী এম. এ কালাম সরকারি ডিগ্রী কলেজের শিক্ষক পরিষদের নির্বাচন অনেকটা নাটকীয়তার মধ্য দিয়ে শেষ হয়েছে। তফসিল অনুযায়ী সোমবার (৯ সেপ্টেম্বর) ভোট গ্রহণ করা হলেও আনুষ্ঠানিক ফলাফল ঘোষণা করা হয়নি। তবে কলেজ অধ্যাক্ষ ও.আ.ম রফিকুল ইসলাম বলেছেন ‘আনুষ্ঠানিক রেজাল্ট আপাতত ঘোষণা করা হচ্ছে না। সকল শিক্ষক একসাথে বসে সিদ্ধান্ত নেয়া হবে। তবে ‘যারা বর্জন করেছে তারা ভোটে জিতেছে’।

জানা গেছে, ‘ভোটারদের মানসিক টর্চার করা হচ্ছে’ এমন অভিযোগ এনে নির্বাচনের আগের দিন (রবিবার) সাধারণ সম্পাদক ও অর্থ সম্পাদক পদের দুই প্রার্থী নির্বাচন প্রত্যাখ্যানের ঘোষণা দিলেও ভোটাররা গোপন ব্যালেটের ভোটে ‘অভিমানী’ এই দুই প্রার্থীকেই জয়ী করেছেন। ভোটে নির্বাচিত প্রার্থীরা হলেন- সাধারণ সম্পাদক পদে অধ্যাপক মোহাম্মদ শাহা আলম ও অর্থ সম্পাদক পদে হেদায়েত হোসেন।

দ্বি-বার্ষিক শিক্ষক পরিষদের নির্বাচনে এর আগে তফসিল ঘোষণা ও মনোনয়ন ফরম জমা নেওয়া হয় গত ২৭ আগষ্ট। চূড়ান্ত প্রার্থী ঘোষণা ও মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ৩ সেপ্টেম্বর এবং ওই দিন চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হয়। এই ধারাবাহিকতায় প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে ভোটও চেয়েছেন। কিন্তু ভোটের আগের দিন দুই প্রার্থী নির্বাচন প্রত্যাখ্যানের ঘোষণা দেন।

নির্বাচনের ফলাফল জানতে মুঠোফোনে যোগাযোগ করা হলে নির্বাচন কমিশনার এমদাদ উল্লাহ মো: ওসমান এই প্রতিবেদককে জানান- ভোট গ্রহণ শেষ হয়েছে। তবে আনুষ্ঠানিক রেজাল্ট ঘোষণা করা হয়নি। ২৭জন ভোটারের মধ্যে ২৩জন ভোটাধিকার প্রয়োগ করেছেন। তার মধ্যে সাধারণ সম্পাদক পদে অধ্যাপক মোহাম্মদ শাহা আলম পেয়েছেন ১৪ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্ধী এবিএম মুজাহিদুল ইসলাম পেয়েছেন ৯ ভোট। অর্থ সম্পাদক পদে হেদায়ত হোসেন পেয়েছেন ১৪ ভোট, তাঁর নিকটতম প্রতিদ্বন্ধী নজরুল ইসলাম জমাদ্দার পেয়েছেন ৯ ভোট।

এছাড়া সদস্য পদে সর্বোচ্চ ১৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মনিষা বড়ুয়া, আমানুল হক পেয়েছেন ১৫ ভোট ও হাসান আহাম্মদ সোবাহানী ১৫ ভোট।

এই প্রসঙ্গে অধ্যাপক শাহা আলম বলেন- পরিবেশ না থাকায় নির্বাচন প্রত্যাখ্যান করেছিলাম। এই পরিস্থিতির মাঝেও যারা ভোট দিয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − 10 =

আরও পড়ুন