parbattanews

নাইক্ষ্যংছড়ি টিভি রিলে কেন্দ্র-পশ্চিমকুল সংযোগ সড়ক কার্পেটিং কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ

পার্বত্য অঞ্চলের উন্নয়নের অংশ হিসেবে নাইক্ষ্যংছড়ির সর্বদক্ষিণে ঘুমধুম টিভি রিলে কেন্দ্র থেকে শুরু করে পূর্বে দিকে তুমব্রু পশ্চিমকূল ১কিলোমিটার সংযোগ সড়ক নির্মাণ কাজে ব্যাপক অনিয়ম-দুর্নীতির অভিযোগ উঠেছে। সংশ্লিষ্ট ঠিকাদার দুর্নীতির আশ্রয় নিয়ে সড়কে কংক্রিটের সাথে বালি পরিবর্তে মাটি দিয়ে রাতদিন কাজ চালিয়ে গেলেও কারো কোন খবর নেই।

সরজমিন দেখা গেছে, উপজেলার ঘুমধুম ইউনিয়নের ৪ থেকে ৬নং ওয়ার্ডের এ সংযোগ সড়কের কার্পেটিংয়ের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। কার্পেটিং কাজে নিয়োজিত শ্রমিকের নিকট থেকে ঠিকাদারের নাম ও মোবাইল নাম্বার চাইলে কেউ নাম ও নাম্বার দিতে রাজী হয়নি।

এসময় নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় কয়েকজন এলাকাবাসি অভিযোগ করে জানান, স্বাধীনতার পরবর্তী সময় থেকে অদ্যবধি রাস্তাটি নির্মাণের জন্য সরকার এবং জনপ্রতিনিধিদের নিকট অনেক আবেদন-নিবেদন করেছি। সর্বশেষ কার্পোটিং টেন্ডার হওয়ার পর অনেক আনন্দে ছিলাম। কিন্তু দুঃখের বিষয়, এখন বলাও যাচ্ছে, সহ্যও হচ্ছেনা। যে অনিয়মের মাধ্যমে সড়কে নিম্নমানের কাজ হচ্ছে এতে সামনের বর্ষা মৌসুম পর্যন্ত রাস্তাটি টেকসই হয় কিনা সন্দেহ রয়েছে। তারা বিষয়টি সরজমিন পরির্দশন করে ব্যবস্থা নেওয়ার জন্য উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা প্রকৌশলী এবং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের প্রতি দাবি জানান তারা।

আওয়ামী লীগের নেতারা বলেন, পার্বত্য জনপদের বীর খ্যাত, বীর বাহাদুর উশৈসিং এমপি রাতদিন পরিশ্রম করে যাচ্ছেন দুর্গম পাহাড়ি অঞ্চলের চিত্র পাল্টে দিতে। যার ফলশ্রুতিতে পার্বত্য জেলায় বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড চলমান রয়েছে। কিন্তু তা ম্লান করে দিচ্ছে কিছু অসাধু ঠিকাদার। তাদের সাখে সখ্যতা রয়েছে কতিপয় এলজিইডি’র কর্তাব্যক্তিরা। যার প্রমাণ হচ্ছে ঘুমধুম টিভি রিলে কেন্দ্র টু তুমব্রু পশ্চিমকূল সংযোগ সড়ক।

নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রকৌশলী তোফাজ্জল হোসেন ভূইয়া বলেন, কংক্রিটের সাথে কখনো পাহাড়ের মাটি ব্যবহার করা যাবেনা। তা যদি হয়ে থাকে তাহলে ঘটনাস্থল পরিদর্শন করে সংশ্লিষ্ট ঠিকাদারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Exit mobile version