নাইক্ষ্যংছড়ি সীমান্তে ১৩ গরু সহ এক ব্যক্তি গ্রেফতার

fec-image

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্ত পার হয়ে আসা মিয়ানমারের ১৩টি গরু সহ এক চোরাকারবারীকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (৬ জুলাই) দিবাগত রাত দেড়টার দিকে উপজেলা সদরের ৭নং ওয়ার্ড চেরারকুল এলাকা থেকে অবৈধ গরু চোরাইকারবারীর সাথে জড়িত ওই এলাকার বশির আহমদের ছেলে মো. কামাল মিয়া (৩৩) কে গ্রেফতার করে পুলিশ। এসময় তার আয়ত্বে থাকা মিয়ানমারের ১৩টি গরু উদ্ধার করা হয়।

পুলিশ জানিয়েছে, গ্রেফতারকৃত মো. কামাল উদ্দিন দীর্ঘদিন থেকে অবৈধ পন্থা অবলম্বন করে দেশের অভ্যন্তরে মিয়ানমারের গরু পাচার করে আসছিল। কোরবানীকে সামনে রেখে অবৈধ পথে গরু এনেছে মর্মে গোপন সূত্রে খবর পেয়ে নাইক্ষ্যংছড়ি থানা অফিসার ইনচার্জ মুহাম্মদ আলমগীর হোসেনের নেতৃত্বে এসআই অমর চন্দ্র বিশ্বাস, এসআই মফিজুল ইসলামসহ সঙ্গীয় ফোর্স সহ অভিযান চালিয়ে নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের ৭নং ওয়ার্ড চেরারকুলের জৈনক আবুল হোসেনের বসতবাড়ীর পশ্চিম পাশের মেহগনি গাছের বাগান থেকে ১৩টি চোরাই গরু উদ্ধার করা হয় এবং গরু চোরাই কারবারের সাথে জড়িত কামাল উদ্দিনকেও গ্রেফতার করা হয়।

নাইক্ষ্যংছড়ি থানা অফিসার ইনচার্জ মুহাম্মদ আলমগীর হোসেন জানান, সীমান্ত পেরিয়ে চোরাই পথে মিয়ানমারের গরুগুলো কোরবানীর উদ্দেশ্যে দেশের অভ্যন্তরে আনা হয়েছিল। উদ্ধার হওয়া গরুর মধ্যে ৭টি বলদ ও ৬টি ষাড় রয়েছে। যার আনুমানিক বাজারদর ৮ লক্ষ ৮৫ হাজার টাকা। চোরাই গরু সহ গ্রেফতার কামাল উদ্দিনের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten − 5 =

আরও পড়ুন