parbattanews

নাইক্ষ্যংছড়ি হাসপাতালে এমআরদের নিয়ে নোটিশ!

ঔষুধ কোম্পানীর বিক্রয় প্রতিনিধিদের কারনে হাসপাতালে চিকিৎসার জন্য আগত রোগীদের হয়রানি ও চিকিৎসকদের স্বাভাবিক সেবা দানে ব্যঘাত সৃষ্টি হচ্ছিল

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে আগত রোগীদের হয়রানি বন্ধের লক্ষ্যে হাসপাতাল এলাকায় ঔষুধ কোম্পানীর প্রতিনিধিদের বিষয়ে কড়াকড়ি আরোপ করেছে কর্তৃপক্ষ।

সম্প্রতি সময়ে ঔষুধ কোম্পানীর প্রতিনিধের দৌরাত্ব নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশে কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নেওয়ায় সচেতন মহল সাধুবাদ জানিয়েছেন।

জানা গেছে, ঔষুধ কোম্পানীর বিক্রয় প্রতিনিধিদের কারনে হাসপাতালে চিকিৎসার জন্য আগত রোগীদের হয়রানি ও চিকিৎসকদের স্বাভাবিক সেবা দানে ব্যঘাত সৃষ্টি হচ্ছিল।

অভিযোগ রয়েছে, হাসপাতালে আসা রোগীরা বের হতে না হতেই শুরু হয় ঔষধ বিক্রয় প্রতিনিধিদের দৌঁড়ঝাপ। ডাক্তারদের দেয়া প্রেসক্রিপশনের ছবি তুলতে লাইন ধরেন বিভিন্ন কোম্পানীর এমআর। যার ফলে রোগীসহ স্বজনদের পড়তে হচ্ছে বিপাকে।

এই প্রসঙ্গে নাইক্ষ্যংছড়ি স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা: আবু জাফর মোহাম্মদ ছলিম বলেন- স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশক্রমে অফিস চলাকালীন সময়ে (সকাল ৮টা থেকে দুপুর ১টা) পর্যন্ত ডাক্তার, জরুরী বিভাগ, অন্ত: বিভাগে ঔষুধ কোম্পানীর প্রতিনিধিদের প্রবেশ সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে। এছাড়াও হাসপাতালে রোগীদের সেবার মানবৃদ্ধির জন্য তাঁর নিজস্ব প্রচেষ্টা অব্যাহত থাকবে বলে জানান।

প্রসঙ্গত বর্তমান স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা যোগদানের পর থেকে হাসপাতালে রোগীর সেবার মান বৃদ্ধি, সৌন্দর্য বর্ধন, ডাক্তার উপস্থিতি নিশ্চিতসহ তিনি নিজেও নিয়মিত অফিস করে থাকেন বলে হাসপাতাল সংশ্লিষ্টরা জানিয়েছেন।

Exit mobile version