নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবির জাঁকজমক পিঠা পুলি উৎসব সম্পন্ন

fec-image

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি)’র আয়োজনে পিঠা উৎসব-২০২৩ উদযাপন সম্পন্ন হয়েছে। শনিবার (২১ জানুয়ারি) সকাল ১০টায় ১১-বিজিবির নিজস্ব মাঠে জোন কমান্ডার লে.কর্নেল রেজাউল করিমের উপস্থিতিতে পিঠা উৎসব-২০২৩ সম্পন্ন হয়।

এই পিঠা উৎসবে দেশের ৬৪ জেলার প্রায় ৩০ ধরনের পিঠার দেখা মেলে এবং গানে গানে পিঠা উৎসব নামে সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়।

এই পিঠা উৎসবে প্রধান অতিথি লে. কর্নেল রেজাউল করিম বলেন, সীমান্ত সুরক্ষা, চোরাচালান প্রতিরোধ, অবৈধ অনুপ্রবেশ, নারী ও শিশু পাচার রোধ ও অভ্যন্তরীণ সন্ত্রাস দমনসহ সাম্প্রদায়িক সম্প্রীতির মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে সীমান্তের অতন্দ্র প্রহরী হিসেবে দেশ মাতৃকার সেবায় নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) এর সকল সদস্যগণ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এই নিরলস কার্যক্রমকে আরও বেগবান করার জন্য প্রয়োজন বিনোদনমূলক কার্যক্রম। সেজন্য এই পিঠা উৎসবের আয়োজন।

তিনি আরও জানান, বাংলাদেশ ষড় ঋতুর দেশ। ঋতুর কালচক্রে বৈচিত্রময় এই শীতের আগমনে গ্রাম-গঞ্জে বিভিন্ন ধরনের শীতকালীন পিঠার আয়োজন করা হয়ে থাকে। এরই ধারাবাহিকতায় বর্ডার গার্ড বাংলাদেশের মহাপরিচালক,কক্সবাজার রিজিয়ন কমান্ডার, রামু সেক্টর কমান্ডারের দিক নির্দেশনায় এবং নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি)’র আয়োজনে এই পিঠা উৎসব করা হয়। এই উৎসবে নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি)’র সকল সদস্য সপরিবারে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়নসহ (১১ বিজিবি) ইউনিটের অফিসারবৃন্দ, জুনিয়র কর্মকর্তা, অন্যান্য পদবির সৈনিক, অসামরিক সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নাইক্ষ্যংছড়ি, পিঠা পুলি, বিজিবি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন