নানা আয়োজনে মানিকছড়িতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন

fec-image

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে মানিকছড়িতে সরকারি ও বেসরকারিভাবে বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ, কোরআন খতম, কেক কাটা,বৃক্ষ রোপন, মুজিব কর্ণার উদ্বোধন করা হয়েছে।

হমঙ্গলবান (১৭ মার্চ) সকাল ৭.৩০ মিনিটে উপজেলা আওয়ামী লীগ,যুবলীগ, ছাত্রলীগ উপজেলা ও ইউনিয়ন শাখাসহ অঙ্গ সংগঠনের উদ্যোগে দলীয় কার্যালয়ের সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করেন দলীয় নেতা-কর্মীরা। এর পর অফিসে কোরআন খতম ও দোয়া অনুষ্টিত হয়।

উপজেলা আওয়ামীলীগ সভাপতি মো. জয়নাল আবেদীন ও সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীন দলের জেলা, উপজেলার সিনিয়র নেতা এবং ইউনিয়ন পর্যায়ের নেতা-কর্মীদের সাথে নিয়ে আনন্দমূখর পরিবেশে দিবসটি উদযাপন করেন। সকালে ইউনিয়ন পর্যায় থেকে দলে দলে নেতা-কর্মীরা ঢাক-ঢোল পিটিয়ে ব্যান্ড দল সাথে নিয়ে কর্মসূচীতে অংশগ্রহণ করেন।

সকাল ৯টায় উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন, ইউএনও তামান্না মাহমুদ ও অফিসার ইনচার্জ আমির হোসেন, ভাইস চেয়ারম্যান মো. তাজুল ইসলাম বাবুল, ডলি চৌধুরাণীসহ সকল সরকারি কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সুশীল সমাজের প্রতিনিধিদের সাথে শহীদ মিনারে স্থাপিত(অস্থায়ী) বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করেন। এর পর টাউন হলে বঙ্গবন্ধু’র জন্মশতবার্ষিকী উপলক্ষে কেক কেটে জন্মবার্ষিকী পালন করা হয়।

উপজেলা প্রশাসন এবং আওয়ামী লীগের পালিত কর্মসূচীর পাশাপাশি ‘তিনটহরী উচ্চ বিদ্যালয়’ ও বড়ডলু উচ্চ বিদ্যালয়ে পালিত হয় ‘মুজিব কর্নার উদ্বোধন, পুরস্কার বিতরণ, বৃক্ষ রোপণ ও মাল্টিমিডিয়া ল্যাব উদ্বোধন করা হয়।

সকাল সাড়ে ১০টায় তিনটহরী উচ্চ বিদ্যালয়ে ‘মুজিব কর্নার উদ্বোধন ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. জয়নাল আবেদীন।

প্রধান শিক্ষক মো. আতিউল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অতিথি ছিলেন, সাবেক উপজেলা চেয়ারম্যান এমএ রাজ্জাক, অফিসার ইনচার্জ আমির হোসেন, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো. সফিউল আলম চৌধুরী ও বেগম আতিউল ইসলাম প্রমুখ।

অতিথিরা প্রথমে বিদ্যালয়ের নিজস্ব অর্থায়নে স্থাপিত‘মুজিব কর্নার’( বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ গ্যালারী) উদ্বোধন করেন এবং বঙ্গবন্ধু’র জন্মশতবার্ষিকী’র কেক কাটেন।

এর পর বিদ্যালয়ের অনুষ্ঠিত বঙ্গবন্ধু কুইজ, কবিতা আবৃতি ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিরা।

এদিকে একই সময়ে বড়ডলু উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধু’র জন্মশতবাষির্কীতে কেক কাটা, মাল্ডিমিডিয়া ল্যাব উদ্বোধন, বৃক্ষ রোপণ অনুষ্ঠিত হয়। এছাড়া থানা জামে মসজিদসহ উপজেলার বিভিন্ন মসজিদে মসজিদে অনুষ্ঠিত হয় দোয়া মাহফিল।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জন্মশতবার্ষিকী, বঙ্গবন্ধু, মানিকছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 + 9 =

আরও পড়ুন