নানিয়ারচরে ইউপিডিএফ’র সশস্ত্র সন্ত্রাসী অস্ত্রসহ গ্রেপ্তার

fec-image

রাঙ্গামাটি নানিয়ারচরে নিরাপত্তবাহিনীর অভিযানে ইউপিডিএফ (মূল) এর সশস্ত্র সন্ত্রাসী, চাঁদা আদায়কারী এবং তথ্য প্রদানকারীকে অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃত রুপায়ন চাকমা ওরফে গঙ্গামনি (৩৮) নানিয়ারচর হাজাপাড়ার ক্ষমতাধর চাকমার ছেলে।

১২ আগস্ট রাত ২টায় গােয়েন্দা তথ্যের ভিত্তিতে নানিয়ারচর জোনের আওতাধীন কুতুকছড়ি আর্মি ক্যাম্প হতে ১.৫ কিঃ মিঃ দক্ষিনে হাজাছড়া এলাকায় নানিয়ারচর জোন এর নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

জানাযায়, নিরাপত্তাবাহিনী স্পেশাল অপারেশন পরিচালনা করে ইউপিডিএফ (মূল) এর সশস্ত্র সন্ত্রাসী রুপায়ন চাকমা ওরফে গঙ্গামনি (৩৮)কে ০১টি বিদেশী ০.৩০৩ রাইফেল (থ্র নট থ্রী), ৫ রাউন্ড বল এ্যামুনেশন, ১টি স্মার্ট মােবাইল ফোন, ২টি বাটন মােবাইল ফোন, ২টি ভােটার আইডি কার্ড, ২টি চাঁদা আদায় রশীদ বইসহ আটক করে। গ্রেফতারের পর ওই সন্ত্রাসীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে ইউপিডিএফ (মূল) এর সদস্য এবং স্থানীয় চাঁদা আদায়কারী।

পরবর্তীতে নানিয়ারচর জোন কর্তৃক আটককৃত সন্ত্রাসীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে নানিয়ারচর থানায় হস্তান্তর করা হয় এবং তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা (মামলা নং: ২/৬ তারিখঃ ১৩ আগস্ট ২০২১) দায়ের করা হয়।

এই অভিযান পার্বত্য চট্টগ্রামে আঞ্চলিক সন্ত্রাসী দলগুলাের সন্ত্রাসী কার্যক্রমের বিরুদ্ধে একটি সফল অভিযান এবং পার্বত্য চট্টগ্রামে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে নিরাপত্তা বাহিনীর এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানা যায়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − 11 =

আরও পড়ুন