নানিয়াচরে ইউপিডিএফ সদস্যকে হত্যার নিন্দা ও প্রতিবাদ

fec-image

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর রাঙামাটি জেলা ইউনিটের সংগঠক সুবাহু চাকমাকে সকালে গুলি করে হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইউপিডিএফ। নিহত ইউপিডিএফ সদস্যের নাম সুবাহু চাকমা ওরফে গিরি (৫৫), পিতা- বিরাজ মোহন চাকমা, গ্রাম-এগারাল্যা ছড়া, নানিয়াচর।

বুধবার (৭ ডিসেম্বর) সংবাদ মাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইউপিডিএফ।

ইউপিডিএফ এর প্রচার ও প্রকাশনা বিভাগের নিরন চাকমা স্বাক্ষরিত বিবৃতিতে তারা বলেন, সকাল ৮টার দিকে ইউপিডিএফ সদস্য সুবাহু চাকমা সাংগঠনিক কাজে সাবেক্ষ্যং ইউনিয়নস্থ রাঙিপাড়ার সূর্যমণি মূর্তি নামক স্থানে গেলে সেখানে আগে থেকে ওঁৎপেতে থাকা সন্ত্রাসীদের ৬ থেকে ৭ জনের একটি দল তার ওপর সশস্ত্র হামলা চালায়। সন্ত্রাসীদের গুলিতে ঘটনাস্থলে তিনি নিহত হন। সন্ত্রাসীদের মধ্যে রূপায়ন চাকমা ও শান্তিময় চাকমা নামে দু’জনকে চিনতে পেরেছেন বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

তাঁর মৃত্যু নিশ্চিত করে সন্ত্রাসীরা ব্রাশ ফায়ার করতে করতে বড়পুল পাড়া দোকানে যায় এবং সেখানেও ব্রাশফায়ার করে জনমনে আতঙ্ক সৃষ্টি করে। এরপর সন্ত্রাসীরা বড়পুল পাড়া দোকান থেকে তিনটি মোটর সাইকেলে করে নান্যাচর সদরের টিএন্ডটি’র স’মিলের পাশের একটি স্থানে গিয়ে (নানিয়াচর জোন থেকে আধা কিলো দূরে) অবস্থান নেয়। সেখানে কিছু সময় অবস্থান করার পর সন্ত্রাসীরা সিএনজি ও মোটর সাইকেলে করে পুনরায় ঘটনাস্থলের দিকে চলে যায়।

খুন, গুম, অপহরণ করে জনগণের ন্যায্য আন্দোলন দমন করা যাবে না বলে মন্তব্য করে ইউপিডিএফ নেতারা বলেন, ইউপিডিএফ পার্বত্য চট্টগামের জনগণের বেঁচে থাকার মৌলিক দাবি আদায়ে আন্দোলন করে যাচ্ছে। জনগণকে সাথে নিয়ে ইউপিডিএফ সকল ষড়যন্ত্র মোকাবেলা করে অধিকার প্রতিষ্ঠার আন্দোলন এগিয়ে নিয়ে যাবে।

বিবৃতিতে তারা অবিলম্বে সুবাহু চাকমার হত্যাকারীদের গ্রেফতার ও শাস্তি নিশ্চিত করার দাবি জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইউপিডিএফ, নানিয়াচর, প্রতিবাদ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন