parbattanews

নানিয়ারচরের বুড়িঘাট-কুকুরমারা সংযোগ সড়কটি দ্রুত সংস্কারের দাবি

নানিয়ারচর উপজেলার বুড়িঘাট ২নং টিলা হতে কুকুরমারা সংযোগ পাহাড়ি সংযোগ পথটি ৪টি গ্রামের যাতায়াতের মাধ্যম হলো একমাত্র পাহাড়ি আঁকাবাঁকা সড়কটি। নানিয়ারচর সদর ও জেলায় যাতায়াতের প্রধান ও অন্যতম ভরসা এ পাহাড়ি সড়কটি। একটানা প্রবল বৃষ্টিপাত বা ৩০-৪০ মিনিট টানা বৃষ্টি হলেই পাহাড়ি ঢলের পানি নেমে এসে যাতায়াতের পুরো মাটির রাস্তাটি বর্তমানে ভেঙ্গে গেছে, চলাচলে অনেকটা ভোগান্তিতেই পোহাতে হচ্ছে এলাকাবাসীকে।

স্থানীয় এলাকাবাসীরা জানান, দীর্ঘদিন ধরে ৪টি গ্রামের চলাচলের একমাত্র মাধ্যম এই সড়কটি দুই বছর আগে সংস্করণ হলেও বর্তমানে চলাচলের অনুপযোগী। পাহাড়ি সড়ক দিয়ে (নিচপুলি পাড়া), মধ‍্যপুলি পাড়া, নানাক্রম, বুড়িঘাট ৪টি গ্রামের স্থানীয়রা জনসাধারণ যাতায়াত করে থাকেন। তাছাড়া এই রাস্তা ছাড়া বিকল্প রাস্তা নেই। বর্ষা মৌসূমে নিরূপায় হয়ে চলাচল করতে হয়। বয়োবৃদ্ধদের জন্য চলাচলে মারাত্বকভাবে কঠিন হয়ে দাঁড়ায়। জরুরী রোগীর জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করতে হচ্ছে প্রতিনিয়ত। বর্তমানে মেরামত বা ইট সলিং না করা হলে পাহাড়ি ঢলে রাস্তাটির কোন চিহ্ন থাকবে না। যেজন্য এলাকাবাসীদের কথা বিবেচনা করে রাস্তাটি নির্মাণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট অনুরোধ জানিয়েছেন স্থানীয় এলাকাবাসীরা।

স্থানীয় বুড়িঘাট ৪নং ওয়ার্ড ইউপি মেম্বার অংশাইপ্রু মারমার এর সাথে কথা বলে জানা গেছে, এলাকাটি দুর্গম, বর্তমানে বৃষ্টিতে খুবই খারাপ অবস্থা, যোগাযোগের একমাত্র এই রাস্তা বর্তমানে অকেজো হয়ে পড়ে আছে। এখন শুধু তাকিয়ে আছি উর্ধ্বতন কর্তৃপক্ষের দিকে। তারা স্বহৃদয় হয়ে এগিয়ে আসেন তাহলে এলাকাবাসীদের জন্য মঙ্গল হবে।

এব্যাপারে নানিয়ারচর উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল বিভাগে (এলজিইডি) রনি সাহার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, আমরা বিষয়টি নজরে নিচ্ছি, আমাদের পক্ষ থেকে দ্রুত কাজের ব‍্যবস্থা করা হচ্ছে।

এদিকে চাকমা, মারমা গ্রামবাসীদের দাবি দ্রুত একটা ব্যবস্থা গ্রহণ করলে অন্ততপক্ষে ৪টি গ্রামের যাতায়াতকারী এলাকাবাসী এ সুবিধা থেকে উপকৃত হবে।

Exit mobile version