নানিয়ারচরে আইন-শৃঙ্খলা কমিটির সভায় বিদ্যুৎ সাশ্রয়ের আহ্বান

fec-image

রাঙামাটির নানিয়ারচরে মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৩১ জুলাই) সকালে উপজেলা পরিষদ হল রুমে এই সভা অনুষ্ঠিত হয়। এতে নানিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার মো. ফজলুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান প্রগতি চাকমা।

আইনশৃঙ্খলা সভায় উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নুর জামাল হাওলাদার, মহিলা ভাইস চেয়ারম্যান আসমা মল্লিক, সদর উপজেলা চেয়ারম্যান বাপ্পী চাকমা, থানার অফিসার ইনচার্জ সুজন হালদার, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা নূয়েন খীসা, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল ওহাব হাওলাদারসহ হেডম্যান-কার্বারী, সাংবাদিক ও কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা সকলকে বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহবান জানান। এছাড়াও বাল‍্যবিবাহ, শিক্ষা, মাদক, করোনায় সচেতনতা, মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রয়ে সচেতনতা, দুর্ঘটনা প্রতিরোধে অপ্রাপ্ত বয়ষ্কদের মটর সাইকেল চালনা বন্ধসহ উপজেলার সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করা হয়েছে।

বক্তব্যে উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল ওহাব সম্প্রতি বুড়িঘাট ইউনিয়নের ৮নং টিলা এলাকা হতে স্থানীয় যুবকরা ৫০০ গ্রাম গাজাঁসহ দুই মাদক ব্যবসায়ীকে পুলিশে ধরিয়ে দিলে এসআই মো. সজিব তাদেরকে বগাছড়ি নামক স্থানে ছেড়ে দেন। মাদক ব্যবসায়ী ২ জন হলেন মো. নুরুল ইসলাম ও আব্দুল আজিজ। এঘটনায় আব্দুল ওহাব বলেন, স্থানীয় যুবসমাজ মাদক গ্রহণ না করে যেখানে ২ মাদক ব্যবসায়ীকে পুলিশে সোপর্দ করলো, সেখানে পুলিশ কীভানে সেই মাদক ব্যবসায়ীদের ছেড়ে দিল?

এবিষয়ে মোবাইল ফোনে জানতে চাইলে অফিসার ইনচার্জ বলেন, আমি ওই সময়ে জেলার বাইরে ছিলাম। ত বে আমি জানতে পেরেছি তাদের কাছে ৫/৭ গ্রাম গাজাঁ ছিল। বিষয়টি তদন্ত করে দেখা হবে।

সভাপতির বক্তব্যে ফজলুর রহমান বলেন, জ্বালানি তেল, গ্যাস, ও বৈদেশিক মুদ্রার রিজার্ভ নিয়ে একটি মহল জনগণকে বিভ্রান্তি করার পায়তারা চালাচ্ছে। আপনারা এসবে কান দিবেন না। বাংলাদেশে আগামী ৫ মাসের রিজার্ভ রয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আইন-শৃঙ্খলা কমিটি, নানিয়ারচর, বিদ্যুৎ সাশ্রয়
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন