নানিয়ারচরে আনসার ও ভিডিপি উপজেলা সমাবেশ অনুষ্ঠিত

fec-image

রাঙামাটির নানিয়ারচরে আনসার ও ভিডিপি’র উপজেলা সমাবেশ ২০২২ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৭ জুন) সকালে উপজেলা সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি আনসার ও ভিডিপি জেলা কমান্ড্যান্ট ফয়জুল বারী।

অনুষ্ঠানে নানিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার মো. ফজলুর রহমানের সভাপতিত্বে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, নানিয়ারচর থানার অফিসার ইনচার্জ সুজন হালদার, নানিয়ারচর ইসলামপুর দাখিল মাদ্রাসা সুপারিন্টেনডেন্ট মাওলানা মো. শহিদুল ইসলাম এবং নানিয়ারচর উপজেলা আনসার ও ভিডিপি কমান্ডার মো. আনোয়ার জাহেদ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে ফয়জুল বারী বলেন, স্বাধীনতা যুদ্ধে বাংলাদেশ আনসার ভিডিপি সদস্যদের অবদান রয়েছে। ৬৭৬ জন আনসার ও ভিডিপি সদস্য শহিদ হয়েছেন। আপনারা দেশের জন্য কাজ করছেন। সব সময় মাথা উচু করে চলবেন। বক্তব্যে এক ভিডিপি কমান্ডার পাহাড়ি এলাকায় বাই সাইকেলের পরিবর্তে মটর সাইকেল এবং শীতকালে শীতের পোশাক চাইলে এবিষয়ে তিনি ঊর্ধ্বতন কর্মকর্তার সাথে এ ব্যাপ্যারে কথা বলেছেন বলেও সদস্যদের আশ্বস্ত করেন এই আনসার কর্মকর্তা।

তিনি আরও বলেন, ২৪৫টি উপজেলায় এ মাসে আনসার ও ভিডিপি উপজেলা সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। আমাদের এই উপজেলা সমাবেশের মূল উদ্দেশ্যই হলো আমরা যেন আমাদের উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করতে পারি।

বক্তব্যে সভাপতি ফজলুর রহমান বলেন, আপনারা সাহায্যকারী (আনসার)। পোশাক পরিহিত থাকলে আপনারা যেমন সাহায্যকারী, তেমনি পোশাক পরিহিত না থাকলেও আপনারা সাহায্যকারী। দেশের বিশেষ মুহূর্তে, নির্বাচনী দায়িত্ব, হঠাৎ দুর্ঘটনা ও নিরাপত্তা এবং আইনশৃঙ্খলা বাহিনীর সাথে থেকে আপনারা জনগণের পাশে দাড়ান। করোনা মহামারিতে আপনারা প্রশাসনের সাথে কাজ করেছেন। উপজেলা আনসার ও ভিডিপি সমাবেশ সুন্দরভাবে আয়োজন করায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান এই নির্বাহী কর্মকর্তা।

এ সময় বক্তারা বলেন, সারাদেশের ন্যায় নানিয়ারচর আনসার ও ভিডিপি জনসাধারণকে বিভিন্ন সেবা দিয়ে যাচ্ছে। পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনীর সাথে নিরাপত্তা ও সেবামূলক কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। এছাড়াও বেসিক প্রশিক্ষণ, কম্পিউটার প্রশিক্ষণ, সেলাই প্রশিক্ষণ, ড্রাইভিং প্রশিক্ষণ, অস্ত্র প্রশিক্ষণসহ আর্থ সামাজিক উন্নয়নে ও বেকার সমস্যা নিরসনে কাজ করে যাচ্ছে আনসার ও ভিডিপি।

অনুষ্ঠান শেষে আনসার ও ভিডিপি কমান্ডারদের মাঝে ৪টি বাই সাইকেল, ১১টি ছাতা, ১টি সেলাই মেশিন ও ১টি টর্চ লাইট বিতরণ করেন জেলা কমান্ড্যান্ট।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 + one =

আরও পড়ুন