নানিয়ারচরে নিরাপত্তা বাহিনী-ইউপিডিএফ গোলাগুলি, নিহত ১

fec-image

রাঙামাটির নানিয়ারচর উপজেলায় নিরাপত্তা বাহিনী-ইউপিডিএফ প্রসীত গ্রুপ গোলাগুলিতে নয়ন চাকমা ওরফে সাজেক চাকমা (৩৫) নামের এক ইউপিডিএফ’র সশস্ত্র সদস্য মারা গেছেন। বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) দুপুর ১টার দিকে উপজেলার দুর্গম সাবেক্ষং ইউনিয়নের ১৯মাইল এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ ঘটনাস্থল থেকে স্বয়ংক্রিয় একটি ২২ রাইফেল, একটি রিভলভার, দুইটি ম্যাগজিন, ৬ রাউন্ড তাজাগুলি, একটি গুলির খোসাসহ চাঁদাবাজির ১৮ হাজার ৩৫০ টাকা ও তিনটি মোবাইল ফোন উদ্ধার করেছে।

নিরাপত্তাবাহিনী সুত্রে জানা গেছে, নিহত নয়ন চাকমা ওরফে সাজেক চাকমা দীর্ঘদিন ধরে ১৮-১৯ মাইল এলাকায় ইউপিডিএফের হয়ে ব্যবসায়ীসহ বিভিন্ন মহল থেকে চাঁদা আদায় করত। এলাকাবাসীর এমন অভিযোগের প্রেক্ষিতে আজ চাঁদা আদায়ের সময় গোপন সংবাদের ভিত্তিতে নিরাপত্তাবাহিনীর সদস্যরা ১৯ মাইল এলাকায় অভিযুক্তকে ধরতে অভিযান চালাতে গেলে নিরাপত্তাবাহিনীর উপস্থিতি টের পেয়ে তাদের উপর সন্ত্রাসীরা গুলিবর্ষণ করে। এসময় নিরাপত্তাবাহিনী পাল্টা গুলিবর্ষণ করলে ঘটনাস্থলে নয়ন চাকমা ওরফে সাজেক চাকমা নিহত হয়েছে।

এসময় অন্য সন্ত্রাসীরা পালিয়ে গেলেও ঘটনাস্থল থেকে নিরাপত্তাবাহিনী ১টি পিস্তল, ১টি এসএমজি ও ৬ রাউন্ড গুলি ও নগদ টাকা উদ্ধার করেছে।

নানিয়ার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাব্বির রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মরদেহটি উদ্ধার করে নানিয়ারচর থানায় নিয়ে আসা হয়েছে এবং মরদেহটি ময়না তদন্তের জন্য রাঙামাটি সদর হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে।

পুরো এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে ওসি যোগ করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইউপিডিএফ, গোলাগুলি, রাঙামাটি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন