parbattanews

নানিয়ারচরে মহান মে দিবসে শ্রমিক লীগের সমাবেশ

মহান মে দিবস ২০২৩ উপলক্ষে রাঙামাটির নানিয়ারচরে বর্ণাঢ্য র‍্যালি ও শ্রমিক সমাবেশের আয়োজন করেছে উপজেলা শ্রমিকলীগ।

সোমবার (১ মে) সকালে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে শ্রমিক সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি ও সাবেক মেয়র মো. হাবিবুর রহমান হাবিব।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মো. শাওয়াল উদ্দিন ও জেলা আওয়ামী লীগ অর্থ বিষয়ক সম্পাদক সলিম উল্লাহ (সেলিম), নানিয়ারচর উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল ওহাব হাওলাদার, সাধারণ সম্পাদক ও রাঙামাটি জেলা পরিষদ সদস্য ইলিপন চাকমা এবং রাঙামাটি জেলা শ্রমিক লীগের সহ-সভাপতি আবুল হাসেম।

নানিয়ারচর উপজেলা শ্রমিকলীগ সভাপতি স্বপন দেবনাথের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রিপন তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মাঝে নানিয়ারচর উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি আনসার আলী, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট দর্শন চাকমা ঝন্টু প্রিয়তোষ দত্ত, জিল্লুল মজুমদার, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট মামুন ভুঁইয়াসহ ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিক লীগ ও দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা মহান মে দিবসের তাৎপর্য ও বাংলার মেহনতি মানুষের দুঃখ-কষ্টের ইতিহাস তুলে ধরেন। বক্তারা আরো বলেন, ইউরোপ-আমেরিকা থেকে শ্রমিক আন্দোলন শুরু হলেও বাংলাদেশ এর থেকে পিছিয়ে ছিল না। সরকারের পাশাপাশি দেশে আজ শ্রমিকদের অধিকার নিশ্চিতে বিভিন্ন শ্রমিক সংগঠন কাজ করে যাচ্ছে।

এর আগে উপজেলা দলীয় কার্যালয় থেকে এক বর্ণাঢ্য র‍্যালি বের করে দলের নেতাকর্মীরা। র‍্যালিটি আওয়ামী লীগ কার্যালয় থেকে বের হয়ে লঞ্চঘাট, নীচ বাজার, সিএনজি স্টেশন ও চুণীলাল দেওয়ান সেতুর অবতরণ স্থান প্রদক্ষিণ করে দলীয় কার্যালয় এসে শেষ হয়।

Exit mobile version