নানিয়ারচরে ১৪টি পাওয়ার টিলার ও ৬ লাখ টাকা কৃষিঋণ বিতরণ

fec-image

রাঙামাটির নানিয়ারচরে উপজেলা প্রশাসনের আয়োজনে প্রান্তিক কৃষকদের নিয়ে কৃষক সমাবেশ ও কৃষিঋণ মেলা ২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সকালে উপজেলা পরিষদ মাঠে কৃষক সমাবেশ শেষে পাওয়ার টিলার ও কৃষিঋণ বিতরণ করেন রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান।

নানিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার মো. ফজলুর রহমানের সভাপতিত্বে এসময় নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান প্রগতি চাকমা, ভাইস চেয়ারম্যান নুর জামাল হাওলাদার, মহিলা ভাইস চেয়ারম্যান আসমা আক্তার, নানিয়ারচর সদর ইউপি চেয়ারম্যান বাপ্পি চাকমা, কৃষি কর্মকর্তা মেসবাহ উদ্দিন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নূয়েন খীসা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুজন হালদার, জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা) উপজেলা ফ্যাসিলেটর ঝিনু চাকমা, আওয়ামী লীগ সভাপতি আব্দুল ওহাব হাওলাদারসহ জনপ্রতিনিধি, সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বক্তব্যে প্রধান অতিথি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত কৃষকবান্ধব। বিপুল পরিমাণ অর্থ ভর্তুকি দিয়ে কৃষকদের কাছে সার পৌঁছে দিচ্ছেন। পার্বত্য চট্টগ্রাম কৃষিতে স্বয়ংসম্পূর্ণ। কমলা, আনারস, ড্রাগনসহ নানান রকমের ফল রয়েছে পাহাড়ে। উন্নত মানের চাষাবাদ করে পাহাড়ে বৈপ্লবিক পরিবর্তন আনা সম্ভব।

অনুষ্ঠানে বাংলাদেশ কৃষি ব্যাংক, সোনালী ব্যাংক ও পল্লী সঞ্চয় ব্যাংক থেকে ১৫ জন কৃষকের মাঝে ৬ লাখ ১৯ হাজার ৫শত টাকা স্বল্পসুদে কৃষিঋণ বিতরণ করেন জেলা প্রশাসক। কৃষিঋণের পাশাপাশি উপজেলা কৃষি বিভাগের আওতায় ৩৬ জন কৃষকের মাঝে কৃষি উপকরণ ও ফলের চারা বিতরণ করেন তিনি।

কৃষক সমাবেশ ও কৃষি মেলা শেষে জাইকার অর্থায়নে ও উপজেলা পরিষদের সহযোগিতায় ১৪টি কৃষক সমিতির মাঝে ১৪টি পাওয়ার টিলার, ৪টি ঘাস কাটার মেশিন ও ৪টি পাওয়ার পাম্প মেশিন বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন