parbattanews

নানিয়ারচরে ৬ হত্যাকাণ্ডের সাথে জড়িত আটক-২

নিজস্ব প্রতিনিধি:

রাঙামাটি শহরে যৌথ বাহিনী অভিযান চালিয়ে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি সন্তু গ্রুপ’র (পিসিজেএসএস)  কেন্দ্রীয় কমিটির সদস্য সুঅতিশ চাকমা ওরফে তন্টু মণি চাকমাকে গ্রেফতার করেছে।

শুক্রবার (১১মে) রাতে জেএসএস’র কেন্দ্রীয় কমিটির সহ তথ্য ও প্রচার সম্পাদক সজিব চাকমা স্বাক্ষতির এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে গ্রেফতারের কারণ সম্পের্কে উল্লেখ করে বলা হয়- বৃহস্পতিবার দিনগত রাত সাড়ে তিনটার দিকে রাঙামাটি শহরের কল্যালপুর এলাকার নিজ বাসা থেকে তন্টু মণিকে গ্রেফতার করে যৌথ বাহিনী। তার বিরুদ্ধে কোন মামলা ও ওয়ারেন্ট ছিলো না বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

পিসিজেএসএস’র  কেন্দ্রীয় কমিটির সহ তথ্য ও প্রচার সম্পাদক সজিব চাকমা জানান, বৃহস্পতিবার যৌথ বাহিনী গভীর রাতে আমাদের নেতা তন্টু মনিকে ঘুম থেকে তুলে নিয়ে যায়। তার বিরুদ্ধে কোন মামলা বা ওয়ারেন্ট নেই।

এ ঘটনার জন্য পিসিজেএসএস’র পক্ষ থেকে গভীর উদ্বেগ প্রকাশ, অভিলম্বে এ নেতার মুক্তি দাবি এবং এই গ্রেফতারের তীব্র নিন্দা জানানো হয় বলে পিসিজেএসএস’র এ নেতা জানান।

এদিকে রাঙামাটি শহর থেকে কিরণ জ্যোতি চাকমা (৫৫) নামের একজনকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার (১০মে) দুপুরে জেলা শহরের টিএন্ডটি এলাকা থেকে তাকে আটক করা হয় বলে পুলিশ শিকার করেছে।

এ বিষয়ে রাঙামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সত্যজিৎ বড়–য়া জানান, আটককৃত উভয়ে নানিয়ারচর ৬ হত্যকাণ্ডের সাথে জড়িত। পুলিশ তাদের আটক করে আদালতে সোপর্দ করে।

রাঙামাটি জেলা ও দায়রা জজ আদালত’র আদালত সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) মিঠু কুমার দাশ জানান, ৬ হত্যকাণ্ডের অভিযুক্তদের পুলিশ শুক্রবার (১১মে)  বিকেলে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জহেদ আহমদ’র আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করে। আদালত শুনানি শেষে চলতি মাসের ১৩মে পরবর্তী শুনানির দিন ধার্য করে অভিযুক্তদের কারাগারে পাঠনোর নির্দেশ প্রদান করে।

Exit mobile version