লংগদুতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা ও আলোচনা সভা

নানিয়ারচর-লংগদুর রাস্তা নির্মাণের আশ্বাস

fec-image

খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও জাতীয় সাংসদ দীপংকর তালুকদার এমপি বলেছেন, লংগদুর বাইট্টাপাড়া এলাকায় ফায়ার স্টেশন দ্রুত যাতে উদ্বোধন করে কার্যক্রম চালু করতে পারে এবং নানিয়ারচর-লংগদুর রাস্তা যাতে নির্মাণ করা হয় তার জন্য আমি চেষ্টা করবো। এছাড়াও বাইট্টাপাড়া বাজারের কি উন্নয়ন করা যায় তা দেখবেন বলে সকলকে আশ্বাস দেন তিনি।

মঙ্গলবার (৩১ জানুয়ারি), রাঙামাটির লংগদু উপজেলার বাইট্টাপাড়া বাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে আর্থিক সহায়তা প্রদান ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আশ্বাস প্রদান করেন।

লংগদু উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. সেলিম সরকারের সভাপতিত্বে এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবুর পরিচালনায় বক্তব্য রাখেন লংগদু উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য হাজী ফয়েজুল আজীম, লংগদু উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আবদুল আলীম, লংগদু ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহমেদ, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পক্ষে শাহাদাত ফরাজি সাকিব, বাইট্টাপাড়া বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মো. শামীম উদদীন প্রমুখ।

এতে উপস্থিত ছিলেন লংগদু উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল বারেক সরকার, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও আকিব ওসমান, লংগদু থানার অফিসার ইনচার্জ ওসি মোহাম্মদ ইকবাল উদ্দিন, রাঙামাটি জেলা পরিষদের সদস্য আসমা আলম ও আব্দুর রহিম, রাঙামাটি জেলা আওয়ামী লীগের সাবেক ত্রাণ ও দুর্যোগবিষয়ক সম্পাদক মোফাজ্জল হোসেন মোল্লাসহ স্থানীয় আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

দীপংকর তালুকদার এমপি বক্তব্যে তিনি আরো বলেন, এই বাইট্টাপাড়ায় আমি যখন এসেছিলাম, তখন আমাদের তেমন কোন লোক ছিল না। এলাকার হাকিম ভাইয়ের সহায়তায় সভা করেছি। বাইট্টাপাড়া হচ্ছে উপজেলার একটি প্রাণকেন্দ্র। কিছু দিন পর এই বাজারের গুরুত্ব আরো বৃদ্ধি পাবে। তিনি বলেন, অগ্নিকাণ্ডের সময় আমি ঢাকায় ছিলাম। তাই তৎক্ষণাত আমি আপনাদের কাছে বসতে পারিনি। তার জন্য আমি খুবই মর্মাহত। এজন্য ক্ষতিগ্রস্তদের সমবেদনা জানাচ্ছি।

জেলা পরিষদ থেকে ক্ষতিগ্রস্ত ৩১ জনকে জন প্রতি ১০ হাজার টাকা করে, কাঠ ব্যবাসায়ী সমিতি কর্তৃক ২ হাজার টাকা করে, আওয়ামী লীগের পক্ষ থেকে জন প্রতি ৫০ কেজি করে চাউল ও কম্বল বিতরণের ব্যাবস্থা করেছে।

 

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নানিয়ারচর, রাস্তা, লংগদু
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন