নানিয়ারচর সেনা জোনের তত্ত্বাবধানে মেডিকেল ক‍্যাম্প অনুষ্ঠিত

fec-image

রাঙ্গামাটিতে লাইয়ন্স ইন্টারন‍্যাশনাল ক্লাবের সহযোগিতায় ও নানিয়ারচর সেনা জোনের সার্বিক তত্ত্বাবধানে ফ্রি মেডিকেল ক‍্যাম্প, ব্লাড গ্রুপ  ও চক্ষু শিবিরের আয়োজন করা হয়।

 শুক্রবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দিনব্যাপী এ চক্ষু শিবির অনুষ্ঠিত হয়েছে।

সকালে নানিয়ারচর সেনা জোন কমান্ডার লে. কর্নেল এসএম রুবাইয়াত হুসাইন পিএসসি এর নেতৃত্বে সেনা জোনের অফিসারগণ এ মহতি কার্যক্রমের পরিচালনা করেন এবং আগামীতে আরো বড় পরিসরে কার্যক্রম করার অভিব‍্যক্তি জানান। চক্ষু শিবিরের বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন হাসপাতালের অধ্যাপক ডা. শুভ চক্রবর্তী।

দক্ষ চক্ষু চিকিৎসক দ্বারা পরিচালিত দিনব্যাপী এ চক্ষু শিবিরে ২০০ জন চক্ষু রোগীকে ফ্রি চক্ষু চিকিৎসা সেবা দেয়া হয়। এতে ৫৮ জন রোগীকে বিনামূল্যে ঔষধ ও ১৫ জন রোগীকে বিনামূল্যে চশমা এবং ১০ জন বাছাইকৃত রোগীকে অত্যন্ত স্বল্পমুল্যে চোখের ছানি ও নেত্রনালি অপারেশনের ব্যবস্থা করা হবে।

দিনব্যাপী এ চক্ষু শিবিরের সার্বিক সহযোগিতা প্রদান করেন নাদিয়া তাবাচ্ছুম, জহির উদ্দিন, রেজাউল করিম, নুরুল আফসার, জাহাঙ্গীর আলম ও নানিয়ারচর জোনের ক্যাপ্টেন এএমসি আসিফ খান, পাশাপাশি ক‍্যাপ্টেন এএমসি আসিফ খান সাধারণ ১০০ রুগীদের চিকিৎসা সেবাসহ ওষুধপত্র বিতরণ করেছেন।

এদিকে স্থানীয়রা নানিয়ারচর সেনা জোনকে ধন্যবাদ জানান। এ ধরনের মহৎ কাজে অন্যান্য প্রতিষ্ঠানকে এগিয়ে আসার আহ্বান জানান সাধারণ জনতা, সাধারণ মানুষের কল্যাণের লক্ষ্যে আগামীতে তিনমাস পরপর আরো চক্ষু শিবির পরিচালনা করার জন‍্য আশাবাদ ব‍্যক্ত করেন ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × three =

আরও পড়ুন