নাফনদীতে মাছ শিকার উম্মুক্ত করতে জেলেদের মানববন্ধন

fec-image

কক্সবাজার সীমান্ত উপজেলা টেকনাফের নাফ নদীতে মাছ শিকার উম্মুক্ত করে দেওয়ায় জন্য মানববন্ধন করেছেন জেলেরা। মানববন্ধননে নাফ নদী কেন্দ্রিক জীবিকা নির্বাহ করা হাজার হাজার জেলেসহ বাংলাদেশ ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতি টেকনাফ উপজেলা ও পৌর শাখার নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন। মানববন্ধন শেষে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর উপজেলা প্রশাসনের মাধ্যমে স্মারকলিপি প্রদান করেছেন।

বৃহস্পতিবার (৯ মার্চ) দুপুরে টেকনাফ উপজেলা চত্বরে বাংলাদেশ ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতির টেকনাফ উপজেলা শাখার সাধারণ সম্পাদক রশিদ আহাম্মদের সঞ্চালনায় এবং সভাপতি আব্দুস সালামের সভাপতিত্বে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টেকনাফ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলম বাহাদুর। বিশেষ অতিথির বক্তব্য রাখেন টেকনাফ উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি সরওয়ার আলম।

এ সময় বক্তারা বলেন, রোহিঙ্গা ও মাদক আসার অজুহাতে দীর্ঘ ৬ বছর ধরে নাফ নদীতে মাছ শিকার করতে পারছেনা স্থানীয় জেলেরা। যার কারণে নাফ নদী কেন্দ্রীক জীবিকা নির্বাহ করা হাজার হাজার জেলে পরিবার মানবেতর জীবনযাপন করছে। তাই নাফ নদীতে মাছ শিকার করতে অনুমতি দিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জেলে, নাফনদী, মাছ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন