নাফ নদীতে ইয়াবা পাচারকারীদের সঙ্গে বিজিবির গোলাগুলি : ইয়াবা উদ্ধার

fec-image

টেকনাফের নাফ নদী হয়ে সীমান্ত দিয়ে মাদকের চালান অনুপ্রবেশের সময় বিজিবি জওয়ানেরা অভিযান চালিয়ে ২লাখ ২৬ হাজার ইয়াবা পিস জব্দ করেছে।  এসময় বিজিবি-পাচারকারীর মধ্যে গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। তবে কোন পক্ষই হতাহত হয়নি বলে জানা গেছে। এ ঘটনায় কোন মাদক পাচারকারী সদস্যদের আটক করা সম্ভব হয়নি।

বিজিবি সুত্রে জানা যায়, শনিবার (১০ অক্টোবর) রাত সাড়ে ৭টারদিকে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের দমদমিয়া বিওপির বিশেষ একটি টহল দল মিয়ানমার হতে মাদকের চালান আসার গোপন সংবাদের ভিত্তিতে ন্যাচার পার্ক পয়েন্ট বরাবর নাফনদীতে অভিযানে যায়। কিছুক্ষণ পর ২টি নৌকা নিয়ে ৪-৫জন লোক শূণ্যরেখা অতিক্রম করতে দেখে বিজিবি জওয়ানরা চ্যালেঞ্জ করে। এসময় আকস্মিকভাবে মাদক কারবারীরা বিজিবিকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলিবর্ষণ করে। বিজিবি জওয়ানেরা সরকারি সম্পদ এবং আত্মরক্ষার্থে পাল্টা গুলিবর্ষণ করলে মাদক কারবারীরা ভীত হয়ে নদীতে লাফ দেয়। পরে পেছনে থাকা ইঞ্জিন বোটে করে শূণ্য রেখা অতিক্রম করে মিয়ানমারের দিকে পালিয়ে যায়।

রাত ৯টা পর্যন্ত বিজিবি নাফনদীতে স্পীডবোট টহল চালিয়ে কাউকে আটক করতে না পারলেও পাচারকারীদের ফেলে যাওয়া নৌকা তল্লাশী করে ৩টি বস্তা উদ্ধার করে। তা ব্যাটালিয়ন সদরে নিয়ে গণনা করে ২লাখ ২৬হাজার পিস ইয়াবা পাওয়া যায়।

টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান (পিএসসি) সংবাদের সত্যতা নিশ্চিত করে বলেন,  জব্দকৃত এসব মাদক পরবর্তীতে উর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তি ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে প্রকাশ্যে ধ্বংস করার জন্য ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইয়াবা, টেকনাফ, বিজিবি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন