‘নারীদের সিকিউরিটিবিহীন ঋণ বিতরণ করা হবে’

fec-image

বাংলাদেশ ব্যাংক চট্টগ্রাম অঞ্চলের নির্বাহী পরিচালক মো. নজরুল ইসলাম বলেন, নারীদের সিকিউরিটিবিহীন ঋণ বিতরণ করা হবে। ঋণ আদায়ের সুরক্ষায় তৃতীয় একজন ব্যক্তিকে দায়িত্ব নিতে হবে।

শুক্রবার (৩ ডিসেম্বর) সকালে রাঙামাটি জেলা পরিষদের মিলনায়তনে অনুষ্ঠিত রাঙামাটি জেলায় কটেজ, মাইক্রো স্মল এন্ড মিডিয়াম এন্টারপ্রাইজ (সিএমএসএমই) খাতে অর্থায়ন কার্যক্রম সম্পর্কিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ব্যবসায়ীদের প্রশ্নের জবাব দিতে গিয়ে বলেন, রাঙামাটির বাজার ফান্ডের জায়গা সবচেয়ে দামি। কিন্তু প্রশাসনিক জটিলতার কারণে আমরা ঋণ দিতে পারছি না। বিষয়টি কিভাবে সমাধান করা যায় তা উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করা হবে।

এই ব্যাংকার স্থানীয় ব্যাংকের ম্যানেজারদের উদ্দেশ্যে বলেন, আপনারা উদ্যোক্ত খুঁজে বের করুন। প্রয়োজনে রাঙামাটি চেম্বার অব কমার্স এবং ওমেন চেম্বার অব কমার্স এর নেতৃবৃন্দসহ ব্যবসায়ী নেতৃবৃন্দদের সাথে কথা বলুন। আমরা ঋণ দিতে বসে আছি। তবে আরও সহজ নিয়মে কিভাবে ঋণ বিতরণ করা যায় সেই ব্যাপারে আমরা চিন্তা-ভাবনা করছি।

মার্কেন্টাইল ব্যাংক লি: চট্টগ্রাম অঞ্চলের উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. জাকির হোসাইন এর সভাপতিত্বে এসময় বিশেষ অতিথির বক্তৃতা করেন- সোনালী ব্যাংক লি. রাঙামাটি শাখার ডেপুটি ম্যানেজার নুর রবী, রাঙামাটি চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রিজ এর সভাপতি আব্দুল ওয়াদূদ, রাঙামাটি ওমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রিজ এর সভাপতি মনোয়ারা বেগম। সভায় স্বাগত বক্তব্য রাখেন-মার্কেন্টাইল ব্যাংক লি. এর রাঙামাটি শাখার ম্যানেজার শ্যামল কান্তি বড়ুয়া।

সভায় মোটেল ব্যবসায়ী, ক্ষুদ্র, মাঝারী আকারের বিভিন্ন উদ্যোক্তা উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে মতবিনিময় করেন এবং সহজ শর্তে ব্যাংক থেকে কিভাবে ঋণ পাওয়া যায় সেই ব্যাপারে উর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 + 6 =

আরও পড়ুন