Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /var/www/vhosts/parbattanews.com/httpdocs/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /var/www/vhosts/parbattanews.com/httpdocs/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

নারী ও শিশুর উন্নয়ন ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয়: নাইক্ষ্যংছড়িতে গণউদ্বুদ্ধকরণ কর্মশালা

nc-totto-of-28-09-2016-copy

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে জিওবি খাতের আওতায় লামা তথ্য অফিসের উদ্যেগে ‘শিশু ও নারী উন্নয়নে যোগাযোগ কার্যক্রম’ শীর্ষক দিনব্যাপী কর্মশালা অনুষ্টিত হয়েছে। এতে সভাপত্বি করেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো: কামাল উদ্দিন।

বুধবার উপজেলা পরিষদ মিলনায়তনে যৌতুক এবং বাল্য বিবাহ প্রতিরোধ, স্যানিটেশন, পরিবেশ, জন্ম ও মৃত্যু নিবন্ধন, মাদক ও জঙ্গিবাদ প্রতিরোধ, মা ও শিশু স্বাস্থ্য পরিচর্যা, নিরাপদ মাতৃত্ব, শিশুর যথাযথ বিকাশ, জেন্ডার সমতা, শিক্ষা ও পরিবেশের উপর গুরুত্ব দিয়ে জনসচেতনতা মূলক এ কর্মশালায় সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, ইমামসহ নেতৃস্থানীয় ব্যাক্তিবর্গ অংশগ্রহণ করেন।

লামা তথ্য অফিসার মো: রুহুল আমিন চৌধুরীর পরিচালনায় গণউদ্ধুদ্ধকরণ কর্মশালায় উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো: কামাল উদ্দিন বলেন, নারী ও শিশুর উন্নয়ন ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয়। এক্ষেত্রে সমাজের সচেতন নাগরিকদের ভূমিকা অপরসীম। বর্তমানে দেশে নারীরা এগিয়ে যাচ্ছে। সমাজের সামাজিক অন্যায় ও সমস্যা দূর করতে হলে সমাজের সচেতন মহলকে নিজ নিজ অবস্থান থেকে আন্তরিকভাবে কাজ করার আহ্বান জানান তিনি।

এছাড়াও নারী ও শিশু উন্নয়ন বিষয়ে রির্সোস পার্সন হিসেবে বক্তব্য রাখেন উপজেলা সমাজ সেবা কর্মকর্তা শাহ নেওয়াজ। মা ও শিশু স্বাস্থ্যের পরিচর্যা বিষয়ে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা: সাগর দেব তপু।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান হামিদা চৌধুরী, উপজেলা শিক্ষা অফিসার আবু আহমদ, সহকারী শিক্ষা অফিসার সাইফুল ইসলাম খন্দকার। কর্মশালায় উপস্থিত ছিলেন সদর ইউপির প্যানেল চেয়ারম্যান ফরিদুল আলম, মুক্তিযোদ্ধা মংশৈফ্রু চৌধুরী, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাব সভাপতি শামীম ইকবাল চৌধুরী, সাধারণ সম্পাদক আবুল বাশার নয়ন, জাহাঙ্গীর আলম কাজল, ইউপি সদস্য ফয়েজ উল্লাহ, প্রধান শিক্ষক নাসরিন আক্তার, ওসমান গণি, এএসএম আলমগীর, খাইচিং অং চাক, খতিব মুহাম্মদ ফরিদুল আলম, নারী ইউপি সদস্যা জুহুরা খাতুন, আরেফ উল্লাহ ছুট্টু, রবিসন বড়ুয়া প্রমূখ।

অপরদিকে বর্তমান সরকারের অর্জিত উন্নয়ন, সাফল্য ও উন্নয়ন ভাবনা নিয়ে সাংবাদিকদের নিয়ে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। লামা তথ্য অফিসের আয়োজনে সরকারের সফলতার নানান চিত্র তুলে ধরে এ প্রেস ব্রিফিং করেন লামা তথ্য অফিসার মো: রুহুল আমিন চৌধুরী। বৃহস্পতিবার নাইক্ষ্যংছড়ি ছালেহ আহমদ সরকারী উচ্চ বিদ্যালয়ে সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয়ে জনগণকে অবহিতকরণ এবং কার্যক্রমে সম্পৃক্তকরণের লক্ষ্যে আয়োজিত আলোচনা সভা, সংগীতানুষ্ঠান ও চলচিত্র প্রদর্শন বিষয়ে গণমাধ্যমকর্মীদের অবহিত করতে এ প্রেস ব্রিফিং করেন লামা তথ্য অফিসার মো: রুহুল আমিন চৌধুরী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 + twelve =

আরও পড়ুন