নিজেদের হামলায় মিয়ানমার সেনা-পুলিশের প্রাণহানি

fec-image

মিয়ানমারের রাখাইনে নিজেদের করা বিমান হামলায় প্রাণহানি ঘটেছে সরকারি বাহিনীর কয়েক ডজন সেনা, পুলিশ ও বেসামরিক কর্মকর্তার।

মিয়ানমারের বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মি (এএ) এ তথ্য জানিয়ে বলেছে, একটি নৌযান থেকে কয়েক ডজন সরকারি সেনা-পুলিশ ও কর্মকর্তাকে তারা অপহরণ করেছিল। কিন্তু সরকারি বাহিনীর হেলিকপ্টার থেকে চালানো হামলায় অপহরণকৃতদের অধিকাংশই মারা গেছে।

রোববার আরাকান আর্মির ওয়েবসাইটে এক বিবৃতিতে বলা হয়েছে, অপহরণকৃত সেনা, পুলিশ ও বেসামরিক কর্মকর্তাদের তিনটি নৌকায় করে একটি স্থানে নিয়ে যাওয়ার চেষ্টা করা হচ্ছিল। এ সময় সরকারি হেলিকপ্টার থেকে গোলাবারুদ ও ক্ষেপনাস্ত্র নিক্ষেপ করা হয়। এতে অপহৃতদের বহনকারী দুটি নৌকা ডুবে যায়।

সরকারি বাহিনীর এই হেলিকপ্টার হামলায় অপহৃতরা ও আরাকান আর্মির অনেক সদস্যদের প্রাণহানি ঘটে।

এর আগে শনিবার টহলরত নৌযানে হামলা চালিয়ে মিয়ানমার সেনাবাহিনী ও পুলিশের অন্তত ৫৮ সদস্যকে অপহরণ করে রাখাইন বিদ্রোহীরা। রাখাইনের রাজধানী সিত্তে থেকে উত্তরের বুথিডংয়ের দিকে ১৬৫ বেসামরিক নাগরিক ও ৫০ জন সরকারি কর্মকর্তা বহনকারী একটি নৌযানে আরাকান আর্মির অন্তত ৩০ সদস্য সশস্ত্র হামলা চালিয়ে তাদের অপহরণ করে।

মিয়ানমারের সেনাবাহিনী এর সত্যতা নিশ্চিত করেছে। তবে তাদের বিমান হামলায় সেনা-পুলিশ নিহত হয়েছে কিনা সে বিষয়ে এখনও কিছু জানায়নি তারা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আরাকান আর্মি, মিয়ানমার, সেনাবাহিনী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seven − 2 =

আরও পড়ুন