নৈশ প্রহরী ছাড়া চলছে বাঙ্গালহালিয়া স্বাস্থ্য ক্লিনিক

fec-image

রাঙ্গামাটি জেলার রাজস্থলী উপজেলার ৩নং বাঙ্গালহালিয়া ইউনিয়নের শফিপুর এলাকায় প্রায় ৩৫ বছর পূর্বে স্থাপিত ইউনিয়ন স্বাস্থ্য ক্লিনিকটি অনেক বছর যাবৎ চলছে নৈশ প্রহরী ছাড়া। বিভিন্ন সময়ে নানান দূর্ভোগ পোহাতে হয় ক্লিনিক কর্তৃপক্ষের। রাতের আধারে কয়েকবার ক্লিনিকের দরজা জানালা ভেঙে মালামাল নেওয়ার চেষ্টা করেছিলো দূর্বৃত্তরা।

স্থানীয় সূত্রে জানা গেছে, অনেক বছর পূর্বে মোঃ রফিক নামের একজন নৈশ প্রহরী বদলি হওয়ার পর থেকে অদ্যবধি কোন নৈশ প্রহরী মিলছেনা এই ক্লিনিকে। অনেকবার নিয়োগের ব্যাপারে শুনা গেলেও প্রকৃতভাবে নৈশ প্রহরী নিয়োগ হচ্ছেনা বলে দাবি করেন স্থানীয়রা।

এ ব্যাপারে ১,২ ও ৩ নং ওয়ার্ড মহিলা ইউপি সদস্যা সালমা আক্তার জানান, অত্র ক্লিনিক টি জেলার মধ্যে অত্যন্ত সুনাম অর্জন করেছে। বিভিন্ন সময়ে এখানে ডেলিভারি সম্পন্ন করা হয়ে থাকে।
একজন নৈশপ্রহরী না থাকার কারনে ক্লিনিকের নানা দূর্ভোগ পোহাতে হয়। তাই সকল প্রকার মালামালের নিরাপত্তার জন্য একজন নৈশ প্রহরী অতি শীঘ্র নিয়োগ দেয়ার জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট তিনি দাবি জানান।

এস, এসি ও ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আজিজুল হক সিরাজী বলেন, বাঙ্গালহালিয়া ইউনিয়ন স্বাস্থ্য ক্লিনিকের অনেক গুরুত্বপূর্ণ জিনিস পত্র রয়েছে, রোগীদের সুবিধার জন্য জেনাটার, সোলার প্যানেল,মটর সহ সকল জিনিস গুলো নিরাপত্তা হীনতায় দীর্ঘদিন যাবৎ ভূগছে, তাই আমরা বারবার উর্ধ্বতন কর্তৃপক্ষদের নিকট একজন নৈশ প্রহরী নিয়োগের ব্যাপারে অবগত করেছি । আগামীতে একজন নৈশ প্রহরী নিয়োগ দেয়ার জন্য তিনি দাবি জানান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রুইহ্লা অং মারমা বলেন, সরকারি বিধিবিধান অনুসারে এখানে আগামীতে একজন নৈশ প্রহরী নিয়োগ দেয়া যেতে পারে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন