রাজস্থলীর নোয়াপাড়া সড়কের বেহাল দশা

fec-image

দীর্ঘ এক যুগেরও বেশি সময় ধরে অযত্ন অবহেলায় পড়ে আছে রাজস্থলী উপজেলাধীন ১নং ঘিলাছড়ি ইউনিয়নের নোয়াপাড়া এলাকার সড়কটি। এতে প্রতিনিয়ত দুর্ভোগে পড়েছে দূর-দূরান্ত থেকে আসা শতশত স্থানীয় বাসিন্দারা।

সরেজমিনে দেখা যায়, সড়ক জুড়ে রয়েছে অসংখ্য খানাখন্দ ও ছোটবড় গর্ত। পিচ উঠে গিয়ে ইটের সুরকি পর্যন্ত উঠে গেছে। সড়কের কিছু কিছু স্থানে পিচ উঠে গিয়ে বড় বড় গর্তে পরিপূর্ণ হয়েছে। ট্রাক, অটোরিকসা, মাহিন্দ্রা চলে হেলে দোলে। পায়ে হেঁটেও চলাচলের অনুপোযোগী দীর্ঘ সময়।

অন্ধকার রাতে হাঁটতে গিয়ে দুর্ঘটনার শিকার হচ্ছে প্রতিনিয়ত। বিশেষ করে স্থানীয় বয়োবৃদ্ধ লোকদের জন্য হাটাও ভয়ংকর হয়ে দাঁড়িয়েছে। যানবাহনে চড়ে যেতে চায়না লক্কর ঝক্কর  সড়কটি দিয়ে। কিছু স্থানে গাড়ি থেকে নেমে এ অংশ পার হতে দেখা গেছে যাত্রীদের।

হাজীপাড়া এলাকার স্থানীয় বাসিন্দা জানান, এই সড়ক দিয়ে প্রতিনিয়ত নোয়াপাড়া, আমতলী পাড়া, বগাছড়ি পাড়ার শত শত জন সাধারণের যাতায়াত। সড়কটি নিয়ে কারো মাথা ব্যাথা নেই। যত ভোগান্তি চলাচলকারীদের। একাধিকবার সড়কটি মেরামত করার অনুরোধ জানানো হলেও মেলেনি কোন সাড়া।

তাই স্থানীয় এলাকাবাসীর একটাই দা্বি এলজিইডি অথবা সড়ক ও জনপদ কর্তৃপক্ষ যে কোনভাবে এ সড়কটি দ্রুত মেরামত করে আমাদের কষ্টের লাঘব করবেন।

হাজী পাড়া জামে মসজিদের ঈমাম মোস্তফা বলেন, সড়কটির দুর্দশা ও বেহাল অবস্থার কারণে সমস্যায় পড়তে হয় নামাজ পড়তে আসা মুসল্লিদের। শুধু তাই নয়, এই এলাকার ক্ষুদ্র নৃগোষ্ঠী জাতি ভাইদেরও। আর একটু বৃষ্টি হলেই চরম দূর্ভোগ পোহাতে হয়।

সড়কটি সংস্কারের বিষয়ে উপজেলা এলজিইডি অফিসের সাথে যোগাযোগ করা হলে ইতিমধ্যে সমন্বয় মিটিংয়ে সংস্কারের বিষয় উপস্থাপন করে উপজেলা চেয়ারম্যান ও নির্বাহী অফিসারের সম্মতিক্রমে খুব শীঘ্রই টেন্ডার প্রক্রিয়ার শেষে সংস্কার কাজ করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × one =

আরও পড়ুন