কাল চকরিয়া পৌরসভা নির্বাচন

নৌকার পক্ষে এজেন্ট-কর্মীদের হুমকি ও প্রভাব বিস্তারের অভিযোগ স্বতন্ত্র প্রার্থীর

fec-image

আগামীকাল সোমবার অনুষ্ঠিত হতে যাওয়া কক্সবাজারের চকরিয়া পৌরসভার নির্বাচনে সরকার দলীয় প্রার্থী নৌকা প্রতীকের আলমগীর চৌধুরী ও আওয়ামী লীগের তিন নেতার বিরুদ্ধে এজেন্ট-কর্মীদের প্রকাশ্যে হুমকি ও নির্বাচনকে প্রভাবিত করার অভিযোগ করেছেন স্বতন্ত্র প্রার্থী নাগরিক কমিটির (স্বতন্ত্র) জিয়াবুল হক।

আজ রোববার বিকেলে প্র্রধান নির্বাচনী কার্যালয়ে আয়োজিত সাংবাদিক সম্মেলনে প্রধান প্রতিদ্বন্দ্বী জিয়াবুল হকের পক্ষে লিখিত বক্তব্যে প্রধান নির্বাচনী এজেন্ট মীরাক্কেল তারকা কমর উদ্দিন আরমান এই দাবি করেছেন।

লিখিত বক্তব্যে জিয়াবুল হক বলেছেন, ‘অনেক বাধা-বিপত্তি ও হামলা-মামলা সহ্য করে একটি সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের আশায় আমি এবং আমার কর্মী সমর্থকেরা কাজ করে যাচ্ছি। নির্বাচনের শুরু থেকে নৌকা প্রতীকের হয়ে একটি সিন্ডিকেট ভোট ডাকাতি ও কারচুপি করতে মরিয়া হয়ে উঠেছে। সেই সিন্ডিকেট প্রতিনিয়ত আমার কর্মী সমর্থক ও এজেন্টদের প্রকাশ্যে হুমকি দিয়ে যাচ্ছে। এই বিষয়ে তিনজন আওয়ামী লীগ নেতার নাম যথাক্রমে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, উপজেলা আওয়ামী লীগ নেতা ছরওয়ার আলমের নাম উল্লেখ করে আমি রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগও দিয়েছি। সেখানে বলেছি, তিনজনের এই সিন্ডিকেট ইতোমধ্যে বিভিন্ন ওয়ার্ডে ওয়ার্ডে গিয়ে আমার এজেন্টদের মাইকিং করে হুমকি দিচ্ছে। অভিযোগ পেয়ে রিটার্নিং কর্মকর্তা ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন।

এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ বলেন, ‘স্বতন্ত্র প্রার্থীর অভিযোগ পাওয়ার পর নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা টহল ব্যবস্থা জোরদার করেছে। কোথাও কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটছে কী-না তা কঠোরভাবে নজরদারি করা হচ্ছে। যাতে শতভাগ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সোমবার উৎসবমুখর পরিবেশে ভোটারেরা ভোটাধিকার প্রয়োগ করতে পারে।’

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 − 9 =

আরও পড়ুন