ন্যাশনাল ডিফেন্স কলেজ প্রশিক্ষণার্থীদের সাথে রাঙামাটি জেলা পরিষদের মতবিনিময়সভা

fec-image

ন্যাশনাল ডিফেন্স কোর্স ( এনডিসি) ২০১৯ এ অংশগ্রহনকারীদের সাথে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের  চেয়ারম্যান বৃষ  কেতু চাকমা ও সদস্যবৃন্দদের সোমবার (৪ নভেম্বর) সন্ধ্যায় রাঙ্গামাটি পর্যটন হলিডে কমপ্লেক্সে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

এ সময় পরিষদের সকল কার্যক্রম প্রজেক্টরের মাধ্যমে উপস্থাপন করেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা জনাব ছাদেক আহমদ।

সভায় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, তিন পার্বত্য জেলা পরিষদগুলো বিশেষ আইন দ্বারা গঠিত। পার্বত্য শান্তি চুক্তির আলোকে পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ মানুষের শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, ধর্মীয় ও সমাজসেবার মতো মৌলিক বিষয় ছাড়াও ৩০টি হস্তান্তরিত বিভাগের মাধ্যমে মানুষের সেবা দিয়ে যাচ্ছে। মানুষের ভাগ্য উন্নয়ন ও সামাজিক কল্যাণকর কাজে রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান পার্বত্য জেলা পরিষদসমূহ বিশেষ অবদান রেখে চলেছে বলে উল্লেখ করেন তিনি।

তিনি বলেন, বর্তমান সরকার পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে কাজ করে যাচ্ছে। এখানকার শিক্ষার্থীদের উচ্চ শিক্ষা গ্রহণের কথা চিন্তা করে বর্তমান সরকার এ জেলায় মেডিকেল কলেজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন করেছে। পাশাপাশি প্রত্যেক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোকে ৫০ শয্যা ও জেনারেল হাসপাতালকে ২৫০ শয্যায় উন্নীতকরণের কাজ হাতে নিয়েছে।

অনুষ্ঠিত মতবিনিময় সভায় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের কার্যক্রমগুলো প্রজেক্টরের মাধ্যমে উপস্থাপন করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদ।

এ সময় এনডিসি কোর্সের ৪২ সদস্যবিশিষ্ট দলের দল প্রধান ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম আব্দুলাহিল বাকি, আরসিডিসি, এনডিইউ, পিএসসি; রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইনুর রহমান, এসইউপি, এডব্লিউসি; রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য থোয়াইচিং মারমা, পরিষদ সদস্য ত্রিদীব কান্তি দাশ, পরিষদ সদস্য মনোয়ারা আক্তার জাহান’সহ শ্রীলংকা, নেপাল, ভারত, ওমান, কুয়েত, নাইজেরিয়া, চীন এবং বাংলাদেশ সেনাবাহিনী, পুলিশ ও প্রশাসনের এনডিসি কোর্সে প্রশিক্ষণার্থীরা উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভা শেষে জেলা পরিষদ চেয়ারম্যান ও এনডিসি কোর্সের টিম লিডার একে অপরের কাছে শুভেচ্ছা স্মারক তুলে দেন।

পরে স্থানীয় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিল্পীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে স্থানীয় শিল্পীদের পাশাপাশি এনডিসি কোর্সে অংগ্রহণকারী প্রশিক্ষণার্থীরাও সঙ্গীত পরিবেশন করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ন্যাশনাল ডিফেন্স কলেজ, প্রশিক্ষণার্থীদের, রাঙামাটি জেলা পরিষদের
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × three =

আরও পড়ুন