পবিত্র আশুরা উপলক্ষে মানিকছড়িতে আলোচনা ও দোয়া মাহফিল

fec-image

আজ পবিত্র আশুরা। মহরম মাস ইসলামের ঐতিহাসিক মাস। তাই পবিত্র আশুরার গুরুত্ব ও তাৎপর্য নিয়ে মানিকছড়ি উপজেলা আহলে সুন্নাত ওয়াল জামা’আত এর উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে আলোচনা ও দোয়া মাহফিল।

২০ আগস্ট (শুক্রবার) বিকাল সাড়ে ৫টায় বাজার জামে মসজিদ এর দ্বিতলে উপজেলা আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইউনিয়ন সভাপতি ডা. মো. আতিকুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত দোয়া মাহফিলে প্রধান মেহমান ছিলেন, ইউনিয়ন আ.লীগ সভাপতি মো. আকতার হোসেন ভূইঁয়া, বিশেষ মেহমান ছিলেন, আহলে সুন্নাত ওয়াল জামা’আত এর সাধারণ সম্পাদক মাও. আবদুল জলিল, যুগ্ম সাধারণ সম্পাদক মো. কাউছার হামিদ রুকন, সাংগঠনিক সম্পাদক মো. মঈনুল হক, ইমাম মাও. ওবায়দুল্লাহ, মাও. আবদুল্লাহ আল নূরী ও আঞ্জমানেরহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়া কমিটির খলিফা শাহ মো. আবদুল মোতালেব মাস্টার প্রমুখ।

বক্তারা বলেন, মহররম মাসের এ দিনটি খুবই শোকাবহ দিন। কেননা এ দিনে হযরত মুহাম্মদ( সাঃ) এর দৌহিত্র হযরত হোসাইন (রাঃ) শহীদ হয়েছিলেন। দিনে মহান রাব্বুল আমিন পৃথিবী সৃষ্টি করেছেন, আবার এই দিনেই পৃথিবী ধ্বংস করা হবে।

এ দিনে পৃথিবীর প্রথম আদম(আ.)কে সৃষ্টি করা হয়েছে। আমরা এই দিনের গুরুত্ব অনুধাবণ করতে ব্যর্থ হয়েছি। তাই আসুন, আশুরার গুরুত্ব সর্ম্পকে জানি এবং জানাই। তাহলে পৃথিবীতে শান্তি ও পরকালে মুক্তি মিলবে। পরে আশুরায় সকল পয়গাম্বর ও মানবজাতির কল্যাণে দোয়া ও মোনাজাত করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 + twelve =

আরও পড়ুন