পর্যটকবাহী জিপে গুলির ঘটনায় কেএসমং সহ ২৩ জনের বিরুদ্ধে মামলা

fec-image

বান্দরবানে পর্যটকদের জিপে গুলিবর্ষণের ঘটনায় ৩০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করা হয়েছে। রাঙ্গামাটি জেলার রাজস্থলী থানার গাইদ্যা ইউনিয়নের য়চিং নামে এক ব্যক্তি বান্দরবান সদর থানায় এসে এই মামলা দায়ের করেন।

মামলায় পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য বান্দরবান সদর এর মধ্যেম পাড়ার বাসিন্দা কেএসমং মারমা (৬০)কে প্রধান আসামি করা হয়। মামলায় রাঙ্গামাটি জেলার রাজস্থলী থানার কিনাধন তংচগ্ঞা এর পুত্র গর্জন ত্রিপুরাকে দুই নম্বর আসামি রাঙ্গামাটি জেলার চন্দ্রঘোনা থানার মং উচিং মারমা (৫০)কে ৩নম্বর আসামিসহ বান্দরবান সদর, রোয়াংছড়ি, রাজবিলা এবং রাঙ্গামাটি সর্বমোট ২৩ জনকে আসামি করা হয়।

মামলার বাদী য়চিং খই জানান, গত ১৭ সেপ্টেম্বর আমাদের একটি পর্যটক এর দল বান্দরবানের রুমা উপজেলা ঘুরতে যায়। পরে ১৮ সেপ্টেম্বর ভ্রমণ শেষে আমরা বান্দরবান থেকে রাজস্থানী ফেরার পথে বান্দরবানের ২নম্বর কুহালং ইউনিয়নের গলাচিপায় এলাকায় পৌঁছালে আসামিরা আমাদের গতিরোধ করে হত্যার উদ্দেশ্যে আমাদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে।

মামলার বাদী য়চিং খই আরো জানান, গুলির ঘটনায় আমাদের গাড়ির চাকা ফুটে যায় এবং গাড়িতে থাকা ৬ জন পর্যটক গুলিবিদ্ধ হয়, পরে গুলিবিদ্ধ আহতদের বাঙালহালিয়া বাজারে বিভিন্ন ফার্মেসিতে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। মামলার বাদী আরো জানান, এ ঘটনায় গাড়ির বিভিন্ন অংশ ভেঙে প্রায় ৫০ হাজার টাকার ক্ষতি হয়েছে।

বান্দরবান সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শহিদুল ইসলাম চৌধুরী জানান, পর্যটকদের গাড়িতে গুলির ঘটনায় ২৩ জনকে আসামি করে ১৪৩/ ৩৪১/৩২৪/৩২৬/ ৩০৭/ ৪২৭/৩৪ পেনাল কোড ১৮৬০ অনুযায়ী বান্দরবান সদর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলার পর পরই আইন কার্যক্রম শুরু হয়ে গেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 + ten =

আরও পড়ুন