পর্যটন উন্নয়ন পরিকল্পনায় বান্দরবানকে অগ্রাধিকার

fec-image

বান্দরবান জেলায় পর্যটন শিল্প বিকশে মহাপরিকল্পনা প্রণয়নের লক্ষ্যে মাঠ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৯মার্চ) সকালে বান্দরবান জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও বান্দরবান জেলা প্রশাসন এই কর্মশালার আয়োজন করে।

এতে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সিইও মো.জাবেদ আহমেদ বলেছেন- পর্যটন শিল্প নতুনভাবে দাঁড় করাতে বান্দরবানকে সর্বাধিক গুরুত্ব দেওয়ার জন্য প্রধানমন্ত্রী বলেছেন। তাই মাস্টার প্ল্যানের মাধ্যমে বান্দরবানে বিভিন্ন উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করা হবে।

তিনি আরো বলেন, আমরা সারাদেশের পর্যটন শিল্পের উন্নয়নে মহাপরিকল্পনা প্রনয়ন করতে যাচ্ছি আর সেখানে বান্দরবান জেলাকে আমরা প্রথম পর্যায়ে গুরুত্ব দিয়ে এখান থেকেই কাজ শুরু করার পরিকল্পনা গ্রহণ করেছি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম, পার্বত্য জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা এ টি এম কাউছার হোসেন, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রকল্প পরিচালক সাইফুল ইসলাম, পর্যটন শিল্প বিকাশের মহাপরিকল্পনা প্রণয়ণের টিম লিডার বেন জামিন ক্যারি, উপ-দলনেতা মো. নুরুল ইসলাম নাজেম, অতিরিক্ত জেলা প্রশাসক মো. শামীম হোসেন।

অনুষ্ঠানে জেলার বিভিন্ন উপজেলা ও ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং বিভিন্ন পর্যটন ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কর্মশালা, ট্যুরিজম, পর্যটন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন